Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

নতুন ৩ অ্যাকশন ক্যামেরা আনল গোপ্রো


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২, ১১:৪৮ এএম
নতুন ৩ অ্যাকশন ক্যামেরা আনল গোপ্রো

ঢাকাঃ গোপ্রো আনল নতুন তিনটি অ্যাকশন ক্যামেরা। এগুলো গোপ্রো হিরো ১১ ব্ল্যাক সিরিজের। মডেল হিরো ১১ ব্ল্যাক, হিরো ১১ ব্ল্যাক ক্রিয়েটর এডিশন এবং হিরো ১১ ব্ল্যাক মিনি। এই তিনটি ক্যামেরাই বড় সেন্সর ফিচার করছে এবং আগের অন্যান্য হিরো ক্যামেরাগুলোর তুলনায় আরও ভাল রেজুলেশন, ভিডিও স্টেবিলাইজেশন অফার করতে পারে।

গ্রোপ্রোর নতুন হিরো অ্যাকশন ক্যামেরাগুলো ডিজাইন করা হয়েছে নির্দিষ্ট কিছু কাস্টমারের জন্য। তিনটি মডেলের ফিচার ও স্পেসিফিকেশনেও খুব একটা বেশি ফারাক নেই। এদের মধ্যে ক্রিয়েটর এডিশনটি কিছু অতিরিক্ত ফিচার পেলেও সমস্ত কাস্টমারের জন্য নিয়ে আসা হয়েছে মিনি মডেলটি।

ভারতে হিরো ১১ ব্ল্যাক মডেলটি দাম ৫১ হাজার ৫০০ রুপি। অন্য দিকে ক্রিয়েটর এডিশনের দাম ৭১ হাজার ৫০০ রুপি। সবচেয়ে কম দামে পাওয়া যাবে হিরো ১১ ব্ল্যাক মিনি। যার দাম ৪১ হাজার ৫০০ রুপি।

হিরো ১১ ব্ল্যাক ক্রিয়েটর এডিশনে রয়েছে একটি ডাইরেকশনাল মাইক্রোফোন, এক্সটার্নাল মাইক ইনপুট, এক্সটার্নাল ডিসপ্লে কানেক্ট করার জন্য এইচডিএমআই পোর্ট এবং হাই-আউটপুট এলইডি লাইট। এই ক্যামেরাটি একবার চার্জে টানা চার ঘণ্টার জন্য ৪কে ভিডিও রেকর্ড করা যাবে।

এই তিনটি মডেলেই রয়েছে নতুন ১/১.৯ ইঞ্চির সেন্সর, যা ১০ বিট কালার ভিডিও ডেলিভার করে ৬০ এফপিএস রেটে ৫.৩ কে রেজুশেলন পর্যন্ত। এগুলো ২৭ মেগাপিক্সেল পর্যন্ত ছবি তুলতে পারে।

এমবুইউ