Dr. Neem on Daraz
Victory Day

হাসপাতাল ব্যবস্থাপনা দেখতে অভিযান শুরু মঙ্গলবার: স্বাস্থ্যমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৫:২৬ পিএম
হাসপাতাল ব্যবস্থাপনা দেখতে অভিযান শুরু মঙ্গলবার: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকাঃ সঠিক ব্যবস্থাপনায় হাসপাতালগুলো পরিচালিত হচ্ছে কি না স্বাস্থ্য মন্ত্রণালয় তা খতিয়ে দেখবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। একই সঙ্গে আগামী মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) থেকেই অভিযান শুরু করা হবে বলেও জানিয়েছেন তিনি।

রোববার (২৫ ফেব্রুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যখাত সংক্রান্ত সাম্প্রতিক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়াদি নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী মঙ্গলবার থেকে হাসপাতালগুলোর ব্যবস্থাপনা তদারকি করতে অভিযান শুরু করা হবে।

সাম্প্রতিক সময় শিশু মৃত্যু প্রসঙ্গে তিনি বলেন, হাসপাতাল এবং চিকিৎসকের গাফিলতিতে কোনো শিশুর মৃত্যু হলে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে। আনাকাঙ্ক্ষিত এসব মৃত্যু কখনোই কাম্য নয়।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি বেসরকারি মেডিকেল, ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টার পরিচালনায় স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল ও ক্লিনিক শাখার দেওয়া ১০ নির্দেশনা জারি করে স্বাস্থ্য অধিদফতর। এসব নির্দেশনা অবশ্যই মানতে হবে বলে জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। অন্যথায় নিবন্ধন বাতিলসহ কঠোর শাস্তির মুখে পড়তে হবে বলেও জানান তিনি।

এম/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে