Dr. Neem on Daraz
Victory Day

হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে এডিট করবেন যেভাবে


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩, ০১:৩৪ পিএম
হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে এডিট করবেন যেভাবে

ঢাকাঃ হোয়াটসঅ্যাপে অনেক সময় কাউকে মেসেজ পাঠাতে গিয়ে নানা ধরনের ভুল হয়। কখনও টাইপ, কখনও আবার শব্দ এদিক-সেদিক হয়ে গিয়ে ভুল বার্তা পৌঁছে যায়। আর তা থেকে তৈরি হয় অহেতুক ভুল বোঝাবুঝি। সেই সমস্যা থেকেই আপনাকে সুরাহা দিতে চলেছে জাস্ট একটা এডিট বাটন।

অহেতুক ভুল বোঝাবুঝি বন্ধ করবে হোয়াটসঅ্যাপেরঅত্যন্ত জরুরি এই ফিচার। একবার এডিট বাটনে ক্লিক করলেই আপনার ভুল মেসেজ হয়ে যাবে ঠিক।

হোয়াটসঅ্যাপ সম্প্রতি তার ব্যবহারকারীদের জন্য অত্যন্ত জরুরি একটি ফিচার নিয়ে হাজির হয়েছে। এযাবৎকালে হোয়াটসঅ্যাপের সবথেকে জরুরি ফিচার, যার মাধ্যমে আপনি চ্যাট এডিট করতে পারবেন। 

বিগত কয়েক মাসে হোয়াটসঅ্যাপ আপনার কাছে বেশ কিছু জরুরি ফিচার দিয়েছে। একাধিক ফোন থেকে হোয়াটসঅ্যাপে লগ ইন, আপনার অতি গোপনীয় চ্যাট লক করে রাখা, আর এখন এডিট বাটন, যা আপনাকে আর বিব্রত হতে দেবে না। 

এই ফিচার এখন সকলেই দেখতে পাবেন, ব্যবহারও করতে পারবেন। তার জন্য আপনাকে একটা মেসেজ পাঠাতে হবে। সেই মেসেজটাকে সিলেক্টও করতে হবে। সেখানেই থাকবে একাধিক অপশন, যার মধ্যে নবতম সংযোজনটি হল এডিট। এখন আপনি যদি এই অপশনটি দেখতে না পান, তাহলে আপনাকে হোয়াটসঅ্যাপ অ্যাপটি একবার আপডেট করে নিতে হবে।

একটা হোয়াটসঅ্যাপ মেসেজ ডিলিট করার থেকে তা এডিট করা অনেক ভালো। কারণ, মাথায় রাখবেন পাঠিয়ে দেওয়া একটা মেসেজ ডিলিট করে দিলে প্রাপকের কাছে তা অন্য বার্তা পৌঁছে দেয়। তাছাড়াও একটা মেসেজ ডিলিট করে দিলে তা তো আবার নতুন করে লিখতেও হবে। তার চেয়ে বরং ভাল টুক করে সেই মেসেজটা এডিট করে নিলেন। এখন কী করে সেই মেসেজ আপনি এডিট করবেন, সেই পদ্ধতিটা জেনে নিন।

হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে এডিট করার উপায়

১. প্রথমে হোয়াটসঅ্যাপ খুলুন এবং যে কোনও একটি চ্যাটে চলে যান।

২. যে মেসেজে আপনি ভুল লিখেছেন বা ভুলবশত পাঠিয়ে দিয়েছিলেন, সেটায় একটু বেশিক্ষণ প্রেস করুন।

৩. এবার আপনি দেখতে পাবেন এডিট অপশনটি। সেখানে গিয়ে মেসেজটি এডিট করুন।

এক্ষেত্রে আপনাকে একটা বিষয় মাথায় রাখতে হবে। একটা মেসেজ এডিট করার জন্য আপনি কেবলই ১৫ মিনিট সময় পাবেন। তার মধ্যেই আপনাকে মেসেজটি এডিট করে নিতে হবে। আরও একটা বিষয় হল, আপনি যে চ্যাটটি এডিট করেছেন, তা কিন্তু প্রাপক অর্থাৎ যাকে পাঠালেন তিনি বুঝতে পারবেন না।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে