Dr. Neem on Daraz
Victory Day

স্বাধীনতা দিবসে গুগলের বিশেষ ডুডল


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ১০:২৮ এএম
স্বাধীনতা দিবসে গুগলের বিশেষ ডুডল

ঢাকাঃ আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। গোটা জাতি আজ ৫৩তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করছে। এ উপলক্ষে বিশেষ ডুডল করেছে গুগল। হোম পেজে বিশেষ ডুডলের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাচ্ছে তারা। 

বিশেষ কোনো দিন বা বিশেষ কোনো ব্যক্তির জন্য সার্চ বক্সের ওপরে নিজেদের লোগো বদলে বিশেষ দিনটির সঙ্গে মানানসই নকশার যে লোগো তৈরি করে গুগল, তা-ই ডুডল। 

বেশ কয়েক বছর ধরেই বাংলাদেশের স্বাধীনতা দিবসে বিশেষ ডুডল প্রকাশ করে আসছে গুগল। ২০১৩ সালে প্রথমবার স্বাধীনতা দিবসের ডুডল প্রদর্শন করেছিল গুগল কর্তৃপক্ষ।

গতকাল শুক্রবার (২৫ মার্চ) দিবাগত রাত ১২টার পর থেকেই গুগলের হোমপেজে বিশেষ এই ডুডল প্রদর্শিত হচ্ছে। ডুডলটিতে বাংলাদেশের জাতীয় পতাকা রয়েছে। সেই সঙ্গে উড়তে থাকা বাংলাদেশের জাতীয় পতাকার পটভূমিতে আছে নীল-সাদা আকাশ। আর ডুডলের ওপর কার্সর রাখলে দেখায়, ‘বাংলাদেশ ইনডিপেনডেন্টস ডে ২০২৩ ’। যাতে ক্লিক করলে ব্যবহারকারীকে বাংলাদেশের স্বাধীনতা দিবস-সম্পর্কিত সার্চ পেজে নিয়ে যাচ্ছে গুগল।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে