Dr. Neem on Daraz
Victory Day

টুইটারের পর ফেসবুকে গণছাঁটাই


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ১১:০৪ এএম
টুইটারের পর ফেসবুকে গণছাঁটাই

ঢাকাঃ টুইটারের মালিকানা ইলন মাস্কের হাতে যাওয়ার পর প্রতিষ্ঠানটিতে চলছে গণছাঁটাই। এই ছাঁটাইয়ের রেশ কাটতে না কাটতেই ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটায় শুরু হয়েছে ছাঁটাই। চলতি সপ্তাহেই মেটার কর্মীদের একাংশ ছাঁটাই করা হবে। 

দ্য ওয়াল স্ট্রিট জার্নালে রবিবার প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে চলতি সপ্তাহে বুধবার থেকেই ফেসবুকে গণছাঁটাই শুরু হয়ে যেতে পারে। যদিও এই বিষয়ে মার্ক জুকারবার্গের সংস্থা মেটার পক্ষ থেকে কোন প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

সম্প্রতি মার্কিন শেয়ার বাজারে মেটার শেয়ারের দামে ব্যাপক পতন হয়েছে। বিশ্বব্যাপী আর্থিক বৃদ্ধি, টিকটকের মতো সংস্থার কাছ থেকে বিপুল প্রতিযোগিতা ও অ্যাপলের মতো সংস্থার কাছ থেকে গ্রাহকের গোপনীয়তার বিষয়ে ধাক্কা খেয়ে এখন খুব ভালো অবস্থায় নেই মার্ক জুকেরবার্গের সংস্থা। এই পরিস্থিতিতে মেটাভার্সের হাত ধরে ঘুরে দাঁড়াতে চাইছে। তাই খরচ কমাতে কর্মী ছাঁটাই ছাড়া উপায় নেই মার্কিন সংস্থার হাতে।

চলতি বছর জুনে অন্তত ৩০ শতাংশ কম ইঞ্জিনিয়ার নিয়োগের পরিকল্পনা করেছিল মেটা। সেই সময় অর্থনৈতিক মন্দার জন্য কর্মীদের সতর্ক করে দিয়েছিলেন মার্ক জুকারবার্গ।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে