Dr. Neem on Daraz
Victory Day

হোয়াটসঅ্যাপ চ্যাটে বন্ধ হচ্ছে স্ক্রিনশট


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: আগস্ট ১২, ২০২২, ১১:১৬ এএম
হোয়াটসঅ্যাপ চ্যাটে বন্ধ হচ্ছে স্ক্রিনশট

ঢাকাঃ হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট নিয়ে তা অন্যদের সঙ্গে অনেকেই শেয়ার করেন। এতে করে নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। তাই চ্যাটে স্ক্রিনশট বন্ধ করতে চলেছে জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি।

সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছে চ্যাটে স্ক্রিনশট বন্ধ করতে চলেছে হোয়াটসঅ্যাপ। স্ন্যাপচ্যাট, টেলিগ্রামসহ একাধিক জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মে এই ফিচার থাকলেও এতদিন হোয়াটসঅ্যাপের কোন চ্যাটের স্ক্রিনশট নেওয়া যেত। নতুন নিয়মে হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট বন্ধ হচ্ছে।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, সব মেসেজ ভিউ ওয়ান্সের মাধ্যমে পাঠানো হবে সেই সব মেসেজের স্ক্রিনশট নেওয়া যাবে না। ভিউ ওয়ান্সের মাধ্যমে শুধু ছবি ও ভিডিও পোস্ট করা যায়।

শোনা যাচ্ছে এই সব ছবি ও ভিডিও এবার থেকে আর স্ক্রিনশট নেওয়া যাবে না। একবার দেখা হয়ে গেলে স্ক্রিন থেকে অদৃশ্য হবে এই চ্যাট।

এর ফলে হোয়াটঅ্যাপের মাধ্যমে চ্যাটিং আরও সুরক্ষিত হবে। ব্যবহারকারীরা আরও মন খুলে কথা বলতে পারবে বলে মত মেসেজিং সংস্থাটির।

হোয়াটসঅ্যাপ চ্যাট আরও গোপন ও সুরক্ষিত করতেই এই উপায় বলে জানানো হয়েছে। ইতিমধ্যেই নতুন এই ফিচার পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে।

এক ব্লগ পোস্টে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ইতিমধ্যেই দারুণ জনপ্রিয়তা পেয়েছে ভিউ ওয়ান্স ফিচার। পাকাপাকি রেকর্ড না রেখে ছবি ও ভিডিও পাঠানোর জন্য এই ফিচার ব্যবহার করছেন অনেকেই। এবার  ভিউ ওয়ান্স ফিচারে স্ক্রিনশট ব্লক করার অপশন আসছে। ইতিমধ্যেই আমরা এই ফিচার পরীক্ষা শুরু করেছি। শিগগিরই সব গ্রাহকের ফোনে পৌঁছে যাবে এই ফিচার।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে