August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

হোয়াটসঅ্যাপ গ্রুপে নতুন ফিচার


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: জুন ৩০, ২০২২, ১২:২১ পিএম
হোয়াটসঅ্যাপ গ্রুপে নতুন ফিচার

ঢাকাঃ বিশ্বের অন্যতম সেরা এবং জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিদিন কয়েক কোটি গ্রাহক আছে মেটার মালিকানাধীন সাইট হোয়াটসঅ্যাপের। ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে নিয়মিত আপডেট আনছে সাইটটি। এবার হোয়াটসঅ্যাপ গ্রুপে এলো নতুন ফিচার।

নতুন এই গ্রুপ ফিচারের ফলে গ্রুপ লিভ করলেও জানতে পারবে না ওই গ্রুপের অন্য সদস্যরা। এতদিন পর্যন্ত গ্রুপের কোনো মেম্বার গ্রুপ ছেড়ে বের হলে তা নোটিফিকেশনের মাধ্যমে দেখানো হতো। গ্রুপে থাকা সবাই তা দেখতে পেত। কিন্তু এবার থেকে কোনো মেম্বার গ্রুপ লিভ করলে অন্য কোনো মেম্বার তা দেখতে পাবেন না। শুধু ওই গ্রুপ অ্যাডমিনের কাছে নোটিফিকেশন পৌঁছাবে।

বেশ কয়েক মাস আগেই এ বিষয়ে একটি ব্লগ পোস্ট করেছিল ওয়াবেট ইনফো। তাদের পক্ষে এক প্রতিবেদনে জানানো হয়েছিল নতুন এই ফিচার খুব শিগগিরই যোগ করা হবে। এবং প্রায় কয়েক মাস আগেই বিটা ভার্সনে ওই ফিচার চালু করা হয়েছিল। এবার ওই ফিচারটি সকলের জন্যই চালু করা হচ্ছে।

ওয়াবেটা ইনফো জানিয়েছে, এই ফিচারটি এবার সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর কাছে পৌঁছানো হবে। এর পরের যে আপডেট হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে পাঠানো হবে তখনই এই আপডেট পাবেন সব ব্যবহারকারী।

এই ফিচারটি এখনও পুরোপুরি ডেভেলপ হয়নি। এখনও ফিচারটি তৈরি করছেন হোয়াটসঅ্যাপ ডেভেলপাররা।

এমবুইউ