Dr. Neem on Daraz
Victory Day

হোয়াটসঅ্যাপে চালু হচ্ছে ‘ডার্ক মোড’


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২০, ০৬:২৯ পিএম
হোয়াটসঅ্যাপে চালু হচ্ছে ‘ডার্ক মোড’

বিশ্বজুড়ে যোগাযোগের অন্যতম জনপ্রিয় মেসেঞ্জার অ্যাপলিকেশন হোয়াটসঅ্যাপের ‘ডার্ক মোড’ থিম কবে থেকে চালু হবে তা নিয়ে অনেকদিন ধরেই নেট দুনিয়ায় আলোচনা চলছে। তবে এই অপেক্ষার অবসান হচ্ছে খুব শিগগিরই।

সম্প্রতি নিজেদের পরবর্তী ২.২০.৮ ভার্সনের জন্য গুগল প্লে বেটা প্রোগ্রামে আবেদন করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। খবর এইসময়।

ডব্লিউএবেটাইনফোর এক প্রতিবেদনে জানা গেছে, ব্যবহারকারীদের ‘বাগ ফ্রি’ অভিজ্ঞতা দিতেই এখনও ডার্ক থিমের ওপর কাজ করছে। অর্থাৎ ডার্ক মোড পেতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

তবে ডার্ক থিম না থাকলেও হোয়াটসঅ্যাপের পরবর্তী আপডেটে থাকছে নতুন ফিচার্স। যার মধ্যে রয়েছে সিস্টেম ইভেন্ট বাবল ফিচার, যা ‘এনক্রিপটেড’ বার্তা দেয়। এর ফলে হোয়াটসঅ্যাপের পরবর্তী আপডেট থেকে দেখা যাবে বেশ কিছু পরিবর্তন।

ফেসবুক মালিকানাধীন মেসেঞ্জার বা ইনস্টাগ্রাম অ্যাপলিকেশনে আগেই চালু হয়েছে ডার্ক মোড। শিগগিরিই হোয়াটস অ্যাপেও ফিচারটি চালু হবে বলে আশা করছেন ব্যবহারকারীরা।

বিশেষজ্ঞদের মতে, অন্য থিমের তুলনায় স্মার্টফোনের চার্জ বেশিক্ষণ ধরে রাখতে সহায়তা করে ডার্ক মোড থিম। এছাড়া দীর্ঘক্ষণ ফোনের দিকে তাকিয়ে থাকার ফলে চোখের ওপর যে চাপ সৃষ্টি হয়, তাও অনেকাংশে লাঘব করে এই ফিচারটি। এমনকি স্মার্টফোনের র‍্যামের ওপরও চাপ কমাতে সাহায্য করে থাকে এই ডার্ক মোড।


আগামীনিউজ/এএম
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে