Dr. Neem on Daraz
Victory Day

স্বাধীনতা দিবসে গুগলের বিশেষ ডুডল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ২৬, ২০২০, ০১:১২ পিএম
স্বাধীনতা দিবসে গুগলের বিশেষ ডুডল

ঢাকা: আজ ২৬ মার্চ, বাঙালির মহান স্বাধীনতা দিবস। জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃংখল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। ১৯৭১ সালের এই দিনে বাঙালি পরম কাঙিক্ষত স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।


বাঙালির আবেগের এ দিবসকে গুরুত্ব দিয়েছে গুগলও। হোমপেজে বিশেষ ডুডল দিয়েছে গুগল। লাল-সবুজে ঘেরা বিলের মধ্যে ফুটে থাকা শাপলা ফুলের অসাধারণ দৃশ্যটি গুগলের হোম পেজে গেলেই চোখে পড়বে সবার। ডুডলের ওপর ক্লিক করলে বাংলাদেশের স্বাধীনতা দিবস–সম্পর্কিত সার্চ পেজে নিয়ে যাচ্ছে গুগল।

বিশেষ ডুডল সম্পর্কে গুগল তাদের পেজে লিখেছে, বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবন ও বিশ্বের বৃহত্তম সমুদ্রসৈকত কক্সবাজারের দেশ আজ স্বাধীনতা দিবস পালন করছে। ৪৯ বছর আগে স্বাধীন হয় দেশটি। এরপর শাপলা ফুল জাতীয় প্রতীক ও ফুল হিসেবে গ্রহণ করে। তাই গুগলের শিল্পকর্মে তুলে ধরা হয়েছে।

গুগলের পেজে বাংলাদেশের জাতীয় পতাকার প্রশংসা করে স্বাধীনতার শুভেচ্ছা জানানো হয়েছে।

বিশেষ কোনো দিন বা বিশেষ কোনো ব্যক্তির জন্য সার্চ বক্সের ওপরে নিজেদের লোগো বদলে বিশেষ দিনটির সঙ্গে মানানসই নকশা দিয়ে ডুডল তৈরি করে গুগল। ২০১৩ সালে প্রথমবার স্বাধীনতা দিবসের ডুডল প্রদর্শন করেছিল গুগল কর্তৃপক্ষ।

আগামী নিউজ/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে