Dr. Neem on Daraz
Victory Day

মৃত্যুদণ্ডপ্রাপ্ত সৈয়দ কায়সারের রিভিউ আবেদন


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২০, ১১:৩০ এএম
মৃত্যুদণ্ডপ্রাপ্ত সৈয়দ কায়সারের রিভিউ আবেদন

ছবি সংগৃহীত

ঢাকাঃ মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ড বহাল থাকা সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সার খালাস চেয়ে রিভিউ আবেদন দাখিল করেছেন।

গতকাল বৃহস্পতিবার (২৯ অক্টোবর) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় তার আইনজীবী তানভীর আহমেদ আল আমীন এ রিভিউ আবেদন দাখিল করেন। রিভিউ আবেদনের অন রেকর্ড জয়নুল আবেদীন।

আবেদনে ১৮টি যুক্তি দেখিয়ে মৃত্যুদণ্ড থেকে খালাস চাওয়া হয়েছে।  

এর আগে গত ২১ অক্টোবর সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের মৃত্যুদণ্ড বহাল রেখে রায় প্রকাশ করেন আপিল বিভাগ।

গত ১৪ জানুয়ারি মানবতাবিরোধী অপরাধের মামলায় সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের মৃত্যুদণ্ড বহাল রাখেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

মুক্তিযুদ্ধের সময় ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জে হত্যা, গণহত্যা, ধর্ষণের মতো যুদ্ধাপরাধের দায়ে সৈয়দ কায়সারকে ২০১৫ সলের ২৩ ডিসেম্বর মৃত্যুদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় নিজের নামে ‘কায়সার বাহিনী’ গঠন করে ওই দুই জেলায় যুদ্ধাপরাধে নেতৃত্ব দেন তখনকার এই মুসলিম লীগ নেতা। জিয়াউর রহমানের আমলে তিনি হয়ে যান বিএনপির লোক। হুসেইন মুহাম্মদ এরশাদের সময় জাতীয় পার্টিতে যোগ দেন সৈয়দ মোহাম্মদ কায়সার।

আগামীনিউজ/জেহিন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে