Dr. Neem on Daraz
Victory Day

জেএমবির দুর্ধর্ষ জঙ্গি গ্রেফতার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ১০:৫৬ এএম
জেএমবির দুর্ধর্ষ জঙ্গি গ্রেফতার

ঢাকাঃ নওগাঁর সাপাহার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জেএমবির দুর্ধর্ষ সদস্য আরিফ হোসেনকে (২৭) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক শিহাব করিম।

তিনি জানান, আরিফ হোসেন জঙ্গি সংগঠন ‘জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) শীর্ষ নেতা এবং দাওয়াতি বিভাগের সক্রিয় সদস্য। গ্রেফতার আসামি ২০১৭ সালের ২২ জুলাই ডিএমপির মোহম্মদপুর থানা এলাকায় একদল লোকের সঙ্গে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনার জন্য গোপন বৈঠকে মিলিত হয়। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি টের পেয়ে আরিফ পালিয়ে যায়। তবে সোহাইব শেখ ও রফিকুল ইসলাম ওরফে রফিক নামের দুজনকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, আরিফ হোসেন জেএমবির শীর্ষ নেতা। ২০১৭ সালের ৪ নভেম্বর তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। সে সময় ৪ বছর দশ মাস জেলহাজতে থাকার পর জামিনে বের হন। পরে নিয়মিত হাজিরা না দিয়ে পালিয়ে যান তিনি। এতে সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল আরিফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেন। এছাড়াও জামিনের পর থেকে ওই আসামি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার এড়াতে বারবার অবস্থান পরিবর্তন করে আসছিল। একই সঙ্গে জেএমবির কার্যক্রম চালিয়ে যাচ্ছিল।

র‌্যাবের এই কর্তকর্তা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ২৬ জুলাই র‌্যাব-২ ও র‌্যাব-৫ যৌথ অভিযান চালিয়ে নওগাঁর সাপাহার এলাকা থেকে আরিফকে গ্রেফতার করে। তার কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জেএমবির অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে