Dr. Neem on Daraz
Victory Day

আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩, ১২:১৪ এএম
আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার

ঢাকাঃ নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট। গোপালগঞ্জের মুকসুদপুর থানাধীন বাটিকামারী মধ্যপাড়া (শানপাড়) এলাকা থেকে ইয়াদ আলী চাপড়াশী (৫০) নামের এ ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে তিনটি মোবাইল ফোন ও উগ্রবাদী প্রচার প্রচারণায় ব্যবহৃত ফেসবুক আইডি থেকে প্রাপ্ত উগ্রবাদ সংশ্লিষ্ট স্ক্রিনশটের প্রিন্টেড কপি জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৩ জুলাই) এ তথ্য জানান পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

তিনি বলেন, অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)-এর একটি দল বুধবার (১২ জুলাই) গোপালগঞ্জের মুকসুদপুর থানাধীন বাটিকামারী মধ্যপাড়া (শানপাড়) এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য ইয়াদ আলী চাপড়াশীকে গ্রেফতার করেছে। ইয়াদ আলী স্থানীয় একটি মাদরাসার শিক্ষক। তিনি ও তার ছেলে ইমরান হোসেন ওরফে ইমন (২৩) দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন।

তিনি আরও বলেন, তারা সাইবার স্পেসের মাধ্যমে বর্তমান গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থাকে উৎখাত করে ইসলামিক খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনভিত্তিক কার্যক্রম চালিয়ে আসছিলেন। তারা ফেসবুকে সমমনাদের বন্ধু তালিকায় যুক্ত করে ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে উগ্রবাদী প্রচার-প্রচারণা ও তথ্য আদান-প্রদানসহ সাধারণ মানুষদের ‘আনসার আল ইসলাম’ এর দলীয় কর্মকাণ্ডে প্ররোচিত করে আসছিলেন। এছাড়া ফেসবুকের মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী এবং ধর্মীয় উসকানিমূলক ও উগ্রবাদী মতাদর্শ ছড়িয়ে দিতে উগ্রবাদ সংশ্লিষ্ট বিভিন্ন পোস্ট নিয়মিতভাবে লাইক-শেয়ার করে আসছিলেন।

তার বিরুদ্ধে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা রুজু করা হয়েছে। মামলার অপর আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে