Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ঋণের টাকা পরিশোধে ঈদের রাতে দুর্ধর্ষ চুরি, স্বামী-স্ত্রী গ্রেফতার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৩, ২০২২, ০১:৩৮ পিএম
ঋণের টাকা পরিশোধে ঈদের রাতে দুর্ধর্ষ চুরি, স্বামী-স্ত্রী গ্রেফতার

ঢাকাঃ রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় একটি গোডাউনের তালা কেটে বিভিন্ন ব্রান্ডের ৯ কার্টন সিগারেটসহ নগদ পাঁচ লাখ টাকা চুরির ঘটনায় এক দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- জামালপুর সদরের মো. জহুরুল ইসলামের ছেলে মো. জসিম উদ্দিন (২৫) এবং তার স্ত্রী পটুয়াখালীর মৃত সুলতান মালের মেয়ে খুশি আক্তার (২২)।

জিজ্ঞাসাবাদের তথ্যের ভিত্তিতে পুলিশ বলছে, ৮০ হাজার টাকা ঋণ পরিশোধে আট লাখ টাকার মালামাল চুরি করে তারা।

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন জানান, ১২ নম্বর সেক্টরের ৬ নম্বর রোডে মেসার্স বিসমিল্লাহ স্টোর নামে একটি গোডাউন আছে। ঈদের দিন রাতে গোডাউনের তালা কেটে বিভিন্ন ব্রান্ডের ৯ কার্টন সিগারেট চুরি করা হয়। পরে সিসিটিভি ফুটেজ দেখে বেশ কয়েক জনকে শনাক্ত করা হয়।

দুর্ধর্ষ ওই চুরির মামলায় প্রথমে মো. জসিম উদ্দিন (২৫) এবং তার দেওয়া তথ্যমতে তার স্ত্রী খুশি আক্তারকে (২২) তুরাগের পাকুরিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। একই মামলায় পলাতক রয়েছেন জসিমের ভাইসহ আরও তিনজন।

তাদের কাছ থেকে চুরি হওয়া তিন কার্টন সিগারেট যার আনুমানিক মূল্য ৩ লাখ টাকা ও সিগারেট বিক্রির চার লাখ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া, জব্দ করা হয়েছে চুরির কাজে ব্যবহৃত একটি হেস্ক ব্লেড, একটি প্লাস।

জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ওসি মহসীন জানান, গ্রেপ্তার জসিম নিজেও মোবাইল রিচার্জ ব্যবসায়ী। তিনি পুলিশকে জানিয়েছেন, তার বিভিন্ন জায়গায় ৮০ হাজার টাকার ঋণ ছিল। এই ঋণ শোধ করতেই স্ত্রীসহ এই চুরির পরিকল্পনা করেন। দুই মাস ধরে তারা এই পরিকল্পনা করছিলেন। ঈদের দিন মানুষ কম থাকায় ঘটনার জন্য এই দিনকেই বেছে নেন।

চুরির বর্ণনা দিতে গিয়ে পুলিশ জানায়, পরিকল্পনা অনুযায়ী, জসিম ভ্যান নিয়ে বাইরে দাঁড়িয়ে থাকে। তিনজন গোডাউন থেকে কার্টন নিয়ে আসে। আর স্ত্রী খুশি বাইরে পাহারা দিয়ে সব ফোনে জানায়। কিন্তু সিসিটিভি ফুটেজে তাদের সব ধরা পড়ে যায়। পলাতক বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

এমবুইউ