August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

স্কুলছাত্রীকে ধর্ষণের পর ঢাকায় আত্মগোপনে ‘সিরিয়াল রেপিস্ট’ শামিম


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১৭, ২০২২, ০১:২৫ পিএম
স্কুলছাত্রীকে ধর্ষণের পর ঢাকায় আত্মগোপনে ‘সিরিয়াল রেপিস্ট’ শামিম

ঢাকাঃ পিরোজপুরের ভাণ্ডারিয়ায় স্কুলছাত্রীকে অস্ত্র দেখিয়ে ধর্ষণের ঘটনায় ‘সিরিয়াল রেপিস্ট’ মোহাম্মদ শামীম হোসেন মৃধাকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৬ জুন) রাতে রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, গত ১১ জুন ভান্ডারিয়ায় একস্কুল ছাত্রীকে অস্ত্রের মুখে ধর্ষণের ঘটনা ঘটে। ঘটনার পরপরই ‘সিরিয়াল রেপিস্ট’ শামিম ঢাকায় পালিয়ে এসে আত্মগোপনে চলে যান। আসামি এর আগেও একাধিক ধর্ষণ ও যৌন নির‌্যাতনের ঘটনার সঙ্গে জড়িত।

শুক্রবার (১৭ জুন) রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার মঈন বলেন, ‘গ্রেফতার শামীম গত ১১ জুন পিরোজপুর জেলার ভাণ্ডারিয়ায় এক স্কুলছাত্রীকে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে ধর্ষণ করে। ঘটনার পর ভিকটিমকে ফেলে ঢাকায় আত্মগোপনে চলে যায় সে। এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে ভাণ্ডারিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।’

তিনি বলেন, ‘শামীম একজন সিরিয়াল রেপিস্ট। ২০১৫ সালের ২৬ জানুয়ারি ভাণ্ডারিয়া উপজেলার এক এসএসসি পরীক্ষার্থী ছাত্রীকে গভীর রাতে ঘরের দরজা ভেঙে ধর্ষণের চেষ্টা করে সে। ২০১৭ সালের ১ নভেম্বর একই উপজেলার মাদ্রাসা ছাত্রীকে মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে রামদা দিয়ে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ করে।’

র‌্যাব কর্মকর্তা আরও জানান, শামীম ঢাকার বাবু বাজার ও গাবতলী এলাকায় সিএনজি অটোরিকশা ও প্রাইভেটকার চালায়। ১৬ বছর বয়সে সে এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড, মাদক সেবন ও কেনাবেচার মাধ্যমে অপরাধ জগতে প্রবেশ করে। বিভিন্ন এলাকায় সে নারী নির্যাতন ও ধর্ষণসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড করে ঢাকা, কিশোরগঞ্জ, বরিশাল ও খুলনায় আত্মগোপনে চলে যেতো। আত্মগোপনে থাকার সময়ে একাধিক ধর্ষণের ঘটনা ঘটিয়েছে সে। আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে এক স্থানে বেশি দিন অবস্থান নিতো না। হত্যা চেষ্টা, ধর্ষণ ও মাদকসহ বিভিন্ন থানায় ১০টির বেশি মামলা রয়েছে তার বিরুদ্ধে। সে চার থেকে পাঁচবার জেল খেটেছে। বিভিন্ন থানায় রেপিস্ট শামীমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে বলেও জানান তিনি।

এমবুইউ