Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

নিউমার্কেটে সংঘর্ষ: আরও ৩ জন গ্রেফতার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ৫, ২০২২, ০৯:৫৫ এএম
নিউমার্কেটে সংঘর্ষ: আরও ৩ জন গ্রেফতার

ঢাকাঃ রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় সংশ্লিষ্ট আরও ৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

এ নিয়ে সংঘর্ষের ঘটনায় মোট আটজনকে গ্রেফতার করলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর আগে ডিবি পুলিশের হাতে গ্রেফতার হয়ে কারাগারে আছেন ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থী।

বৃহস্পতিবার (৫ মে) র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, সাম্প্রতিক সময়ে ঢাকা নিউ মার্কেট এলাকায় সংঘর্ষে দু'জন নিহত হওয়ার ঘটনায় হত্যাকাণ্ডে জড়িত ১ জন এবং সংঘর্ষের সূত্রপাতকারী ২ জনসহ মোট ৩ জনকে শরীয়তপুর ও কক্সবাজার থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

দুপুরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলেও তিনি জানান।

প্রসঙ্গত, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ১৮ এপ্রিল রাতে ও ১৯ এপ্রিল নিউমার্কেটের দোকান-মালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়। এতে নাহিদ ও মোরসালিন নামে দুজন মারা যায়। আহত হন অর্ধশতাধিক। এসব ঘটনায় মোট পাঁচটি মামলা হয়।

হত্যাকাণ্ডের ঘটনার বেশ কয়েকজনকে শনাক্তের পাশাপাশি গ্রেফতারের আওতায় এনেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা। নাহিদ হত্যায় জড়িত অভিযোগে কয়েক দিন আগে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তারা সবাই ঢাকা কলেজের শিক্ষার্থী। তারা হলেন- ঢাকা কলেজের হিসাব বিজ্ঞানের আব্দুল কাইয়ূম ও পলাশ, বাংলা বিভাগের ফয়সাল, ইতিহাস বিভাগের জুনায়েদ ইসলাম ও সমাজ বিজ্ঞানের ইরফান। পরে রিমান্ড থেকে তাদের কারাগারে পাঠানো হয়।

এমএম