Dr. Neem on Daraz
Victory Day

সরকারের ‘পতন ঘটিয়ে’ ঘরে ফিরতে চান বিএনপি নেতাকর্মীরা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ১২:১০ এএম
সরকারের ‘পতন ঘটিয়ে’ ঘরে ফিরতে চান বিএনপি নেতাকর্মীরা

সংগৃহীত ছবি

ঢাকাঃ আওয়ামী লীগ সরকারের ‘পতন ঘটিয়ে’ ঘরে ফিরতে চান বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) তৃণমূল নেতাকর্মীরা।

তারা বলছেন, আগামীকালের মহা-সমাবেশ থেকে কঠিন কর্মসূচি চাই। যে কর্মসূচির মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা যাবে। প্রয়োজনে প্রধানমন্ত্রী কিংবা রাষ্ট্রপতির ভবন ঘোরাও করে অবস্থান ধর্মঘট করব।

বৃহস্পতিবার রাতে দেশের বিভিন্ন জেলা থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় অবস্থান করা নেতাকর্মীরা সঙ্গে আলাপে এসব কথা বলেন।

ময়মনসিংহ বিভাগের শেরপুর থেকে জেলা যুবদল নেতা সাজ্জাদুল আলম বলেন, তত্ত্বাবধায়ক সরকারে অধীনে আমরা সুষ্ঠু নির্বাচন চাই। এই দাবি আদায়ে রাজপথে আসছি, দাবি আদায় না হওয়া পর্যন্ত আগামীকাল থেকে রাজপথ বন্ধ করে দিতে চাই।

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ফারহান উদ্দিন আহমেদ বলেন, ১৫ বছর ধরে নির্যাতিত হচ্ছি। জনগণকে মুক্তি দিতে, জনগণের গণঅধিকার, ভোটের দাবি নিয়ে রাস্তায় এসেছি। আমাদের এক দফা এক দাবি শেখ হাসিনার পদত্যাগ। সরকারের পদত্যাগ ঘটিয়ে বাড়ি ফিরব। কেন্দ্রীয় নেতাদের অনুরোধ করছি, প্রয়োজনে অবস্থান ধর্মঘটের কর্মসূচি দেন। আমরা রাস্তায় থাকব।

গাজীপুরের শ্রীপুর থেকে আসা বিএনপি নেতা ইকবাল হাসান সরকার বলেন, দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ। এই দাবি আদায়ে প্রয়োজনে রাষ্ট্রপতি ভবন ঘোরাও কর্মসূচি চাই। যতক্ষণ পর্যন্ত শেখ হাসিনা সরকারের পদত্যাগ না হবে ততক্ষণ আমরা রাস্তায় আমরণ অবস্থান করব।

উল্লেখ্য, শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে আগামীকাল শুক্রবার দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে মহা-সমাবেশ শুরু হবে। প্রধানমন্ত্রীর পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের এক দফা দাবিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে আজ রাতেই দেশের বিভিন্ন জেলা থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় অবস্থান করছেন হাজার হাজার নেতাকর্মীরা। তাদের মধ্যে কেউ কেউ ছবি তুলছেন, কেউ কেউ ফেসবুকে লাইভ দিচ্ছেন। আবার কেউ নিজের দলের নেতাকর্মীদের সঙ্গে আলাপ আলোচনা করছেন। এছাড়াও কেউ কেউ তাদের নেতাদের ছবি টাঙাচ্ছেন।

বৃহস্পতিবার বিকেলে বিএনপিকে নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এ খবর নেতাকর্মীদের মধ্যে ছড়িয়ে পড়লে ধীরে ধীরে নয়াপল্টন এলাকা উৎসবে রূপ নেয়। বিকেলের দিকে বিএনপি নেতাকর্মীরা সড়কে অবস্থান করলে পুলিশ তাদের বারবার সরিয়ে দেয়। কিন্তু সন্ধ্যার পর সেই চিত্র পাল্টাতে থাকে।

নেতাকর্মীদের উপস্থিতি ব্যাপক হারে বাড়তে থাকলে কিছুটা শিথিলতা দেখায় পুলিশ। তবে বিএনপির মহা-সমাবেশকে কেন্দ্র করে দলটির কার্যালয়ের সামনের সড়কে বুধবার (২৬ জুলাই) বিকেল থেকে রাখা প্রিজন ভ্যান, সাঁজোয়া যান এখনও রয়েছে।

 


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে