Dr. Neem on Daraz
Victory Day

বিএনপির আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়: মঈন খান


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০৪:৫৬ পিএম
বিএনপির আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়: মঈন খান

ঢাকাঃ ক্ষমতায় যাওয়ার জন্য নয়, জনগণের সত্যিকারের প্রতিনিধিত্বমূলক সরকার গঠনের লক্ষ্যে বিএনপি আন্দোলন করছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর পূর্ব জুরাইনে কারাগারে নিহত বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী'র পরিবারের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি।

মঈন খান বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না। আমাদের এই আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়। আমরা চাই একটি পরিবর্তন। যে পরিবর্তনের মাধ্যমে বাংলাদেশের ১৮ কোটি মানুষের ভোটের অধিকার আবার বাংলাদেশের মানুষের হাতে ফিরে আসবে। দেশে একটি একদলীয় স্বৈরশাসকের পরিবর্তে জনগণের সত্যিকারের প্রতিনিধিত্বমূলক সরকার গঠিত হবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিলো ডামি ও বানরের পিঠা ভাগাভাগির নির্বাচন। এই নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছে দেশে একদলীয় শাসন ও অলিখিত বাকশাল কায়েম হয়েছে।

ক্ষমতাসীনরা জনগণের নূন্যতম গণতান্ত্রিক অধিকার হরণ করেছে মন্তব্য করে মঈন খান বলেন, আজ দেশে পরিবেশ পরিস্থিতি এমন যে, এখানে যদি কেউ সরকারের বিরুদ্ধে কথা বলে তাহলে সেটা হয়ে যায় অপরাধ। মানুষের যে মৌলিক অধিকার, গণতন্ত্র ও ভোটের অধিকার দেশের মানুষ সব হারিয়েছে। আমরা তার প্রতিবাদ করতে রাজপথে দাঁড়িয়ে কালোপতাকা দেখাতে চেয়েছি। কিন্তু মানুষের যে নূন্যতম অধিকার সরকার সেই অধিকারটুকু আমাদের কাছ থেকে হরণ করে নিয়ে গেছে।

শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে বলে মন্তব্য করেন বিএনপি নেতা মঈন।

এম/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে