Dr. Neem on Daraz
Victory Day

বুধবারই সমাবেশ হবে, বিবৃতি ভুয়া : রিজভী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১২, ২০২৩, ১২:৪৩ এএম
বুধবারই সমাবেশ হবে, বিবৃতি ভুয়া : রিজভী

ঢাকাঃ আগামীকাল বুধবার দুপুর দুইটা থেকে ঢাকার নয়াপল্টনে সমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে বিএনপির প্যাড ব্যবহার করে একটি ভুয়া বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। সেখানে ১২ জুলাইয়ের পরিবর্তে ২২ জুলাই সমাবেশ হবে বলে খবর ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১১ জুলাই) রাতে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, বিএনপির প্যাড ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে একটি ভুয়া বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। সেখানে বলা হয়েছে- ‘বিএনপির সমাবেশ আগামীকাল ১২ জুলাই বুধবারের পরিবর্তে ২২ জুলাই শনিবার নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো যার যার অবস্থানে থেকে সমাবেশ করবে’- যা সম্পূর্ণরূপে অসত্য, বিভ্রান্তিকর ও জনমনে সংশয় সৃষ্টি করার অপচেষ্টা মাত্র।

সুপরিকল্পিতভাবে সমাবেশকে নিয়ে সরকারের বিভিন্ন সংস্থা এই অপপ্রচার চালাচ্ছে এমন অভিযোগ করে তিনি বলেন, আমার ও সৈয়দ এমরান সালেহ প্রিন্সের স্বাক্ষর দেখিয়ে যে বিবৃতি দেওয়া হয়েছে, তা ডাহা জালিয়াতি। আমি সুস্পষ্টভাবে আবারও আপনাদের সামনে বলতে চাই আগামীকাল ১২ জুলাই নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টায় বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি কোনো ধরণের অপপ্রচারে জনগণ বিভ্রান্ত হবে না।

রিজভী বলেন, বিএনপি ও সমমনা দলগুলোর কর্মসূচিতে ভীত হয়ে সরকারের পক্ষ থেকে এই অপপ্রচার চালানো হচ্ছে। দিবা-রাত্রি মিথ্যা বলাই আওয়ামী লীগের জীবন-জীবীকার একমাত্র উপায়। বিএনপির আগামীকালের শান্তিপূর্ণ সমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আগামীকালের সমাবেশে জনতার ঢল নামবে, এই সমাবেশ হবে ঐতিহাসিক।

জনগণের মধ্যে আওয়ামী লীগের ভিত্তি ধসে গেছে উল্লেখ করে তিনি বলেন, তাই তারা (আওয়ামী লীগ) অপপ্রচারকেই অস্ত্র হিসেবে ব্যবহার করছে। আগামীকালের সমাবেশ নিয়ে ঢাকাবাসীর মধ্যে যে উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে, সেটিকে হতাশ করার জন্য এই ভিত্তিহীন মিথ্যা বিবৃতি দেওয়া হয়েছে। সরকারের নানা সংস্থাকে দিয়ে আগামীকালের সমাবেশ থেকে মানুষের দৃষ্টিকে ভিন্ন দিকে সরানোর জন্যই এই বানোয়াট বিবৃতি তৈরি করে গণমাধ্যমে ছেড়ে দেওয়া হয়েছে। আগামীকালের সমাবেশকে বিভিন্নভাবে বানচালের চেষ্টা করে ব্যর্থ হয়ে এখন তারা প্রতারণার আশ্রয় নিয়েছে।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, এরই মধ্যে আমাদের কাছে খবর এসেছে- আগামীকাল সমাবেশে বিপুল জনসমাগম যেন না হয়, সে জন্য পর্দার আড়ালে ‘ননসেন্স’ কার্যক্রম চালানো হচ্ছে। তারা বাস-ট্রাকের মালিকদের নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছে। বাস মালিকেরা অগ্রিম টাকা নিয়ে সেগুলো ফেরত দিচ্ছে। এতেই বোঝা যায় প্রশাসনকে নামানো হয়েছে সমাবেশকে বাধাগ্রস্ত করার জন্য। তবে কোনো বাধাই আর জনগণের মিছিলকে আটকাতে পারবে না।

রিজভী বলেন, আগামীকাল ঢাকা মহানগরীর চারদিক থেকে মানুষের স্রোতধারা পল্টনে এসে মিলিত হবে। নিঃসন্দেহে আগামীকাল নয়াপল্টন এলাকা জনসমুদ্রে পরিণত হবে। আমি আবারও ঢাকাবাসীসহ সর্বস্তরের মানুষকে সরকারি অপপ্রচার সম্পর্কে সচেতন থাকার অনুরোধ করছি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে