Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

দিল্লিতে ভবনে ভয়াবহ আগুন, নিহত ২৭


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ১৪, ২০২২, ০৮:৩৪ এএম
দিল্লিতে ভবনে ভয়াবহ আগুন, নিহত ২৭

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ভারতের পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি তিন তলা বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ২৭ জনের মরদেহ উদ্ধার হয়েছে। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি।

স্থানীয় সময় শুক্রবার (১৩ মে) বিকাল পাঁচটার দিকে এই আগুন লাগে।

এনডিটিভির খবরে জানা যায়, ওই বাড়িটি বিভিন্ন অফিসকে ভাড়া দেওয়া হতো। দমকা হাওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দিনের ব্যস্ত সময়ে যখন আগুন লাগে, তখন বাড়িতে বহু মানুষ ছিলেন। শেষ পাওয়া খবর অনুযায়ী, আগুনে ঝলসে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার করা হয়েছে অন্তত ৬০ থেকে ৭০ জনকে। আগুনের গ্রাস থেকে বাঁচতে বহুতল থেকে ঝাঁপ দিয়েছিলেন অনেকে। তাদের মধ্যে ৪০ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। আগুনের তীব্রতা দেখে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ শুরু করে। পরে আরও চারটি ইউনিট যোগ দেয়। তবে আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি।

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দিল্লি ফায়ার সার্ভিসের ডেপুটি চিফ ফায়ার অফিসার সুনীল চৌধুরী বলেন, সন্ধ্যার দিকে বাণিজ্যিক ওই ভবনে আগুন লাগে। এ পর্যন্ত ২৭ মরদেহ উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে দেখা গেছে, চারতলা ওই ভবনটি বাণিজ্যিক কাজে ব্যবহৃত হতো। বিভিন্ন কোম্পানির অফিস রয়েছে সেখানে। দ্বিতীয় তলায় সিসিটিভি ক্যামেরা ও রাউটার প্রস্তুতকারক কোম্পানির অফিস থেকে আগুনের সূত্রপাত হয়। কোম্পানির মালিককে পুলিশ হেফাজতে নিয়েছে। ভবনের মালিকদেরও আটক করা হয়েছে।

আগুনের ঘটনায় শোক প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট বার্তায় বলেছেন, ‘দিল্লিতে মর্মান্তিক অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় অত্যন্ত মর্মাহত। শোকাহত পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

এছাড়া তাৎক্ষণিকভাবে নিহতদের প্রত্যেকের পরিবারের জন্য ২ লাখ ও আহতদের জন্য ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা দেন মোদি।

ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের কার্যালয় থেকে টুইট বার্তায় বলা হয়, ‘দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি ভবনে মর্মান্তিক অগ্নি দুর্ঘটনায় মর্মাহত। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

এমএম