Dr. Neem on Daraz
Victory Day

ধনী বিদেশিদের নাগরিকত্ব দেবে পাকিস্তান


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২, ১১:০৬ এএম
ধনী বিদেশিদের নাগরিকত্ব দেবে পাকিস্তান

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ পাকিস্তানের অর্থনীতি চাঙ্গা করতে ইমরান খানের সরকার এবার এক নতুন নীতি ঘোষণা করেছে। নতুন এই নীতিতে বলা হয়েছে, ধনী বিদেশি নাগরিকেরা চাইলে পাকিস্তানে স্থায়ীভাবে থাকার অনুমতি পেতে পারেন। তারা চাইলে পাকিস্তানের বিভিন্ন প্রকল্পে বিনিয়োগও করতে পারবেন।

পাকিস্তানের গণমাধ্যম ডন’র প্রতিবেদনে বলা হয়, রোববার (১৬ জানুয়ারি) সকালে পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী টুইট করে এই তথ্য জানিয়েছেন। তিনি জানান, নতুন এই নীতির সাথে সামঞ্জস্য রেখেই অর্থনীতি সংক্রান্ত এই নতুন প্রকল্প চালু করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার। এই মন্ত্রী দাবি করেন, এটি এক ঐতিহাসিক পদক্ষেপ। পাকিস্তানের ইতিহাসে এই প্রথমবার বিদেশি শিল্পপতিরা আবাসন শিল্পে লগ্নি করতে পারবেন।।

যদিও পাকিস্তানের বিরোধী রাজনৈতিক নেতাদের বক্তব্য, সন্ত্রাস, অর্থনীতি-সহ নানা সমস্যায় জর্জরিত ওই দেশে বিদেশি ধনকুবেররা কতটা লগ্নি করবেন এবং আদৌ তারা এ দেশে স্থায়ী ভাবে থাকতে আগ্রহী কি না, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে