Dr. Neem on Daraz
international mother language day

টুইটার অ্যাকাউন্ট ‘সাসপেন্ড’ হওয়ার ভয়? টুইট আর্কাইভের উপায় জানুন


আগামী নিউজ | তথ্যপ্রযুক্তি ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৩:৪২ এএম
টুইটার অ্যাকাউন্ট ‘সাসপেন্ড’ হওয়ার ভয়? টুইট আর্কাইভের উপায় জানুন

ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের মধ্যে শঙ্কা এই বুঝি অ্যাকাউন্ট সাসপেন্ড হলো। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করতে শুরু করেছে #RIPTwitter।  ফলে টুইটার ব্যবহাকারীরা অজানা ভয়ে আছেন। অনেকেই নিজেদের করা টুইটের কপি ডাউনলোড করে রাখতে চাইছেন। জানুন কীভাবে টুইট ডাউনলোড করবেন। 

ওয়েবসাইটের মাধ্যমে টুইট আর্কাইভ ডাউনলোডের উপায় 

ওয়েবসাইটের মাধ্যমে টুইট আর্কাইভ ডাউনলোড করতে সবার প্রথমে খুলতে হবে টুইটার ওয়েবসাইট। এর পর ‘মোর’ অপশনে ক্লিক করতে হবে। এবার ‘সেটিং অ্যান্ড সাপোর্ট’ অপশনে ক্লিক করতে হবে। এরপর ‘সেটিং অ্যান্ড প্রিভেসি’ অপশনে ক্লিক করতে হবে।

এবার নিজেদের অ্যাকাউন্টে গিয়ে ডাউনলোড অন আর্কাইভ অপশনে ক্লিক করতে হবে।

এরপর টুইটারের পক্ষ থেকে ইউজারদের সেই অ্যাকাউন্টের পাসওয়ার্ড এন্টার করতে বলা হবে। সেই অ্যাকাউন্ট ভেরিফাই করতে বলা হবে। এ ক্ষেত্রে ওটিপির মাধ্যমে সেই অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে। টুইটারের পক্ষ থেকে ওটিপি ই-মেইল অথবা ফোনে পাঠানো হবে। এরপর রিকোয়েস্ট আর্কাইভে ক্লিক করতে হবে।

twitter

টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ইউজারদের ডেটা ডাউনলোড করার জন্য সেই ডেটা তৈরি হতে ২৪ ঘণ্টা সময় লাগবে। এরপর নিজেদের ডেটা ডাউনলোড করার জন্য অপেক্ষা করতে হবে।

ফোনে অ্যাপের মাধ্যমে আর্কাইভ টুইট  ডাউনলোডের উপায়

সবার প্রথমে নিজেদের ফোনের টুইটার অ্যাপ খুলতে হবে। এরপর ‘সেটিং অ্যান্ড প্রাইভেসি’ অপশনে যেতে হবে। ‘সেটিং অ্যান্ড প্রাইভেসি’ অপশনে গিয়ে নিজেদের অ্যাকাউন্ট খুলতে হবে। এরপর ডাউনলোড অন আর্কাইভ অপশনে ক্লিক করতে হবে। এবার টুইটারের তরফে একটি নতুন ব্রাউজার উইন্ডো খুলে যাবে। এরপর নিজেদের টুইটার অ্যাকাউন্টে সাইন-ইন করতে হবে। এবার রিকোয়েস্ট আর্কাইভে ক্লিক করতে হবে।

এসব প্রক্রিয়া অনুসরণ করার পর ২৪ ঘন্টা অপেক্ষা করতে হবে। ডেটা ডাউনলোড করার জন্য তৈরি হয়ে গেলে টুইটারের পক্ষ থেকে নোটিফিকেশন আসবে।

এসএস