Dr. Neem on Daraz
Victory Day

এবার ভোট দেওয়া যাবে হোয়াটসঅ্যাপে


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ০৩:১৪ পিএম
এবার ভোট দেওয়া যাবে হোয়াটসঅ্যাপে

ঢাকাঃ মেটার মালিকানাধীন প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে। এতে আছে নানান ধরনের ফিচার। যা ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করছে। লাস্ট সিন, ভয়েস ও ভিডিও কলিংয়ের মতো নানা ফিচারের রয়েছে এই প্ল্যাটফর্মে। এবার নতুন ফিচার আনল প্ল্যাটফর্মটি।

নতুন এই ফিচারে মতামত নেওয়ার জন্য গ্রুপের মধ্যেই ভোট করা যাবে। ব্যক্তিগত ও গ্রুপ চ্যাটে ইতিমধ্যে হোয়াটসঅ্যাপ পোল ফিচার হাজির হয়েছে। নতুন ফিচারে গ্রুপে চ্যাটে মতামত নেওয়ার কাজ আরও সহজ হবে। একটি পোল তৈরি করলে তাতে ১২টি অপশন রাখা যাচ্ছে।

ইতিমধ্যেই সব স্টাবল গ্রাহকের ফোনে এই ফিচার পৌঁছেছে। আইওএস এবং অ্যানড্রয়েড গ্রাহকরা যেকোনও হোয়াটসঅ্যাপ চ্যাটে নতুন পোল তৈরি করতে পারবেন। 

চ্যাটের মধ্যেই ভোটের নতুন এই অপশন দেখা যাবে। এছাড়াও কোন পক্ষে কত ভোট পড়েছে তাও গ্রুপের সকলেই দেখে নিতে পারবেন। কে কোন অপশনে ভোট দিয়েছেন তাও দেখার সুযোগ করে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। ভোট দেওয়ার সময় সর্বোচ্চ ১২টি অপশনের মধ্যে যে কোনও একটি বেছে নিতে পারবেন চ্যাটের সদস্যরা।

চলুন দেখে নেওয়া যাক কীভাবে হোয়াটসঅ্যাপ পোল তৈরি করবেন-

>> আপনার অ্যান্ড্রয়েড বা আইফোন থেকে হোয়াটসঅ্যাপ লেটেস্ট ভার্সন আপডেট করুন।
>> এরপর যে কোনো ব্যক্তিগত অথবা গ্রুপ চ্যাট ওপেন করুন।
>> আইফোন গ্রাহকরা চ্যাট বক্সের পাশে ‘+’ আইকনে ট্যাপ করুন এবং অ্যান্ড্রয়েড গ্রাহকরা চ্যাট বক্সের কাশে পেপারক্লিপ আইকন সিলেক্ট করুন।
>> এবার ফোনে একটি মেনু দেখতে পাবেন। সেখানে সবার শেষে থাকবে পোলস অপশন।
>> সেটি সিলেক্ট করার পরে স্ক্রিনে নতুন মেনু ওপেন হবে। সেখানে যে বিষয়ে ভোট নেবেন সেই প্রশ্ন টাইপ করে অপশনগুলো লিখুন। সর্বোচ্চ ১২টি অপশন দেওয়া যাবে। একই অপশন একাধিক জায়গায় টাইপ করতে দেবে না হোয়াটসঅ্যাপ।
>> সব অপশন টাইপ করা হয়ে গেলে সেন্ড অপশন সিলেক্ট করুন। এবার চ্যাটে আপনার ভোট সব অপশনের সঙ্গে পোস্ট হয়ে যাবে।
>> হোয়াটসঅ্যাপ পোলের নিচে থাকছে ভিউ ভোটস অপশন। এই অপশন সিলেক্ট করে কোন অপশনে কে ভোট দিয়েছেন জানা যাবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে