Dr. Neem on Daraz
Victory Day

হোয়াটসঅ্যাপ ‘ডাউন’


আগামী নিউজ | তথ্য প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২, ০২:১৮ পিএম
হোয়াটসঅ্যাপ ‘ডাউন’

ঢাকাঃ জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ পরিষেবা হঠাৎ বন্ধ হয়েছে। মঙ্গলবার (২৫ অক্টেবর) দুপুর ১টার পর থেকে ব্যবহারকারীরা কোনো মেসেজ ও কল আদান-প্রদান করতে পারছে না।

ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাটে ব্যবহারকারীরা কোনো মেসেজ দিলেও তা যাচ্ছে না। একইভাবে তারা নতুন কোনো মেসেজও পাচ্ছেন না।

ওয়েবসাইট বিভ্রাট সনাক্তকরণ ওয়েবসাইট ডাউন ডিটেকটর এ তথ্য নিশ্চিত করে বলেছে, হোয়াটসঅ্যাপের কয়েক হাজার ব্যবহারকারী বিভিন্ন মাধ্যমে এমন ত্রুটির কথা জানিয়েছে।

মেটার এক মুখপাত্র বলেন, ব্যবহারকারীদের সমস্যা সম্পর্কে আমরা অবগত রয়েছি। বিষয়টি দ্রুত সমাধানের জন্য কাজ চলছে। আশা করছি দ্রুতই এর সমাধান হবে।

এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস ও হিন্দুস্থান টাইমস। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের বিভিন্ন স্থানে হোয়াটসঅ্যাপ তাদের পরিষেবা দিতে পারছে না। ফলে কাউকে মেসেজ পাঠানো ও গ্রহণ করাও সম্ভব হচ্ছে না।

আন্তর্জাতিক গণমাধ্যম এএনআই এক টুইট বার্তায় জানায়, গত ত্রিশ মিনিট ধরে হোয়াটসঅ্যাপ তাদের পরিষেবা দিতে পারছে না। তবে কি কারণে এ সমস্যা হচ্ছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটা গেলো কয়েকদিন ধরেই নানা ধরনের সমস্যার মুখোমুখি হচ্ছে। এরআগে ফেসবুকের বাগ নিয়ে বড় ধরনের সমস্যায় পড়েছিল প্রতিষ্ঠানটি। তাদের বিগ প্রজেক্ট মেটাভার্স নিয়েও শংঙ্কায় রয়েছে এই টেক জায়েন্ট।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে