Dr. Neem on Daraz
Victory Day

নভেম্বরে বিজ্ঞাপনযুক্ত সাবস্ক্রিপশন সুবিধা আনছে নেটফ্লিক্স


আগামী নিউজ | প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২২, ০২:২৭ এএম
নভেম্বরে বিজ্ঞাপনযুক্ত সাবস্ক্রিপশন সুবিধা আনছে নেটফ্লিক্স

ঢাকাঃ আগামী নভেম্বর থেকে বিজ্ঞাপনযুক্ত ‘সাবস্ক্রিপশন’ সুবিধা আনছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। ফলে আগের থেকে তুলনামূলক কম খরচে নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন কিনতে পারবেন গ্রাহকেরা। শুরুতে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো এবং অস্ট্রেলিয়াসহ বিশ্বের ১২টি দেশে এই সুবিধা চালু করতে যাচ্ছে নেটফ্লিক্স।

শুক্রবার নেটফ্লিক্স সংবাদ বিজ্ঞপ্তির বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানায় বিবিসি।

এতে বলা হয়, যুক্তরাজ্যে মাসিক ৪.৯৯ পাউন্ডে এই সাবস্ক্রিপশন দেবে নেটফ্লিক্স। এর আগের মূল্য ছিল ৬.৯৯ পাউন্ড। আর যুক্তরাষ্ট্রের বাজারে এই সাবস্ক্রিপশনের বর্তমান মূল্য হবে ৬.৯৯ মার্কিন ডলার।

বৈশ্বিক অর্থনৈতিক মন্দা আর প্রতিযোগিতার মুখে এমন সিদ্ধান্ত নিতে এক প্রকার বাধ্য হয় নেটফ্লিক্স। চলতি বছরের প্রথম ছয় মাসেই প্রায় ১০ লাখ গ্রাহক হারায় নেটফ্লিক্স।

বর্ধিত এই প্রতিযোগিতায় টিকে থাকতে গ্রাহকদের কম খরচে সাবস্ক্রিপশন দেওয়ার পরিকল্পনা করে নেটফ্লিক্স। আর মুনাফা ধরে রাখতে বিজ্ঞাপন দাতাদের থেকে আয় করতে চায় প্রতিষ্ঠানটি।

নেটফ্লিক্স বলছে, নতুন এই সাবস্ক্রিপশন মডেল চালু হলে সবার প্ল্যাটফর্মে পরিণত হবে নেটফ্লিক্স। সংবাদ বিজ্ঞপ্তিতে নেটফ্লিক্স বলে, আমরা বিশ্বাসী যে, সব গ্রাহক এবং ভক্তদের জন্য এখন আমাদের একটি করে প্ল্যান (সাবস্ক্রিপশন মডেল) রয়েছে। এমন প্ল্যানের কারণে আমাদের, গ্রাহকদের এবং বিজ্ঞাপন কমিউনিটি; সবার জন্য ভালো ফল অপেক্ষা করছে।

নেটফ্লিক্সের পক্ষ থেকে আরও জানানো হয়, নতুন এই সাবস্ক্রিপশন মডেলে প্রতি ঘণ্টায় চার থেকে পাঁচ মিনিট পর্যন্ত ভিডিও বিজ্ঞাপন দেখতে হবে গ্রাহকদের। পাশাপাশি লাইসেন্সজনিত নীতিমালার কারণে কিছু চলচ্চিত্র এবং টিভি অনুষ্ঠানও দেখতে পারবেন না নতুন মডেলের গ্রাহকেরা।

এ ছাড়াও আগামী সময়ে আরও বেশি দেশে এই মডেল কার্যকর করা হবে বলেও জানায় নেটফ্লিক্স।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে