মটোরোলা আনল বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা ফোন


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২, ১০:৩০ এএম
মটোরোলা আনল বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা ফোন

ঢাকাঃ এই প্রথম বাজারে এলো ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন। ফোনটি এনেছে মটোরোলা। মডেল মটোরোলা এজ ৩০ আল্ট্রা। এই ফোনের পিছনে ট্রিপল ক্যামেরায় রয়েছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার প্রাইমারি সেন্সর। থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেনারেশন ওয়ান চিপসেট। দ্রুতগতিতে চার্জ দেওয়ার জন্য রয়েছে ১২৫ ওয়াটের ফাস্ট চার্জার।

নতুন মটো ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস পিওলিড ডিসপ্লে। এই ডিসপ্লেতে ১৪৪ হার্জের রিফ্রেশ রেট পাওয়া যাবে। এই ফোনের ডিসপ্লেতে ১২৫০ নিটস ব্রাইটনেস থাকছে। ডিসপ্লের ওপরে থাকছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন। ডিভাইসটিতে নোটিফিকেশনের জন্য রয়েছে গ্লো লাইট।

আপাতত আর্জেন্টিনা, ব্রাজিল ও ইউরোপের বিভিন্ন দেশে এই ফোন বিক্রি শুরু হয়েছে। কালো ও সাদা রঙে এই ফোন বিক্রি হবে। কয়েক সপ্তাহের মধ্যেই দক্ষিণ আমেরিকা, মধ্য প্রাচ্য, এশিয়ার বিভিন্ন দেশে এই ফোন লঞ্চ হবে।

ডুয়াল সিমের মটোরোলা এজ ৩০ আল্ট্রা মডেলের ফোনে অ্যানড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে। ফোনটি পরিচালনার জন্য রয়েছে ১২ জিবি র‌্যাম।

ছবি তোলা ও ভিডিও ধারণের জন্য রয়েছে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। এই সেন্সরে রয়েছে ০.৬৫ ইউএম সাইজের পিক্সেল। প্রাইমারি ক্যামেরায় অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট থাকছে। সঙ্গে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা। কোয়াড পিক্সেল এই ক্যামেরায় রয়েছে ১১৪ ডিগ্রি ফিল্ড অফ ভিউ। এর সঙ্গে একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা দিয়েছে মটোরোলা।

ফোনটির রিয়ার ক্যামেরায় ফোরকে/৩০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৬০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর।

স্টোরেজ হিসেবে থাকছে ২৫৬ জিবি রম। কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি, জিপিএস ইত্যাদি।

এই ফোনের ডিসপ্লের নিচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনের ভেতরে রয়েছে ৪৬১০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এই ব্যাটারি চার্জ দেওয়ার জন্য ১২৫ ওয়াটের টার্বো চার্জার দেওয়া হয়েছে। 

এমবুইউ