Dr. Neem
Dr. Neem Hakim

বদলে যাবে ফেসবুকের নাম!


আগামী নিউজ | প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১, ১০:৫৩ পিএম
বদলে যাবে ফেসবুকের নাম!

ফাইল ছবি

ঢাকাঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ইনকরপোরেশন নাম পরিবর্তনের পরিকল্পনা করছে। আগামী সপ্তাহ থেকে তারা নতুন নামে নিজেদের পুনর্গঠন করতে পারে। বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে মঙ্গলবার মার্কিন সংবাদমাধ্যম দ্য ভার্জ এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, আগামী ২৮ অক্টোবর কোম্পানীটির বার্ষিক সম্মেলনে মার্ক জাকারবার্গ নাম পরিবর্তনের বিষয়টি উত্থাপনের পরিকল্পনা করছেন।

দ্য ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, শিগগিরই নাম পরিবর্তন করা হতে পারে। এ খবরের বিষয়ে ফেসবুক বলছে, তারা ‘গুজব ও অনুমান’ নিয়ে কথা বলতে আগ্রহী নয়। তবে আদৌ নাম পরিবর্তনের পরিকল্পনা ফেসবুকের আছে কিনা, তা বাংলাদেশ জার্নাল নিশ্চিত হতে পারেনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, এমন এক সময়ে এ খবর এলো, যখন কোম্পানীটির ব্যবসা পদ্ধতি মার্কিন সরকারের তরফ থেকে তদন্তের মুখে রয়েছে। সেবা বর্ধিত করার স্বার্থে সিলিকন ভ্যালির কোম্পানীগুলোর জন্য নাম পরিবর্তন খুব একটা বিরল নয়।

প্রসঙ্গত, সম্প্রতি ভার্চ্যুয়াল রিয়েলিটি প্লেটফার্ম মেটাভার্সের উন্নয়নে উদ্যোগ গ্রহণের কথা জানিয়েছে ফেসবুক। এ কাজের জন্য ইউরোপ থেকে ১০ হাজার দক্ষ কর্মী নিয়োগের আগ্রহও প্রকাশ করেছে কোম্পানীটি।

আগামীনিউজ/শরিফ