Dr. Neem
Dr. Neem Hakim

দেশে মোবাইল সিমের ডাটা ব্যবহার করতে পারছেন না গ্রাহকরা


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১, ০৯:২৫ এএম
দেশে মোবাইল সিমের ডাটা ব্যবহার করতে পারছেন না গ্রাহকরা

ছবিঃ সংগৃহীত

​​​​​ঢাকাঃ দেশে মোবাইল সিমের ডাটা (ইন্টারনেট) ব্যবহার করতে পারছেন না গ্রাহকরা। অনেকেই জরুরি প্রয়োজনে মোবাইল সিমের ডাটা চালু করে ইন্টারনেট সংযোগ পাচ্ছেন বলে অভিযোগ করছেন ব্যবহারকারীরা। 

শুক্রবার (১৫ অক্টোবর) সকাল থেকেই একাধিক মোবাইল সিমের ডাটা ব্যবহারকারী জানান, সকাল থেকে মোবাইল সিমের ডাটা চালু করার পর তারা কোনো ইন্টারনেট সংযোগ পাচ্ছেন না। এতে জরুরি কাজে ব্যবহার করতে পারছেন না ইন্টারনেট। তবে ব্রডব্যান্ড ইন্টারনেট যথারীতি ব্যবহার করা যাচ্ছে।

এদিকে রায়হান উদ্দিন নামের এক গ্রাহক জানান, সকাল থেকেই মোবাইলের ডাটা অন করলেও ইন্টারনেট সেবা ব্যবহার করতে পারছি না। এয়ারটেল সিমের অফিসে কল দিলে তারা বলছেন, কতৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দেশের কিছু অঞ্চলে থ্রি-জি ও ফোর-জি ইন্টারনেট সেবা বন্ধ করা হয়েছে। সাময়িক এই অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।  

এ গ্রাহক অভিযোগ করে বলেন, হঠাৎ করেই কোনো নোটিশ ছাড়া ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়ায় আমাদের গুরুত্বপূর্ণ কাজ করতে সমস্যা হচ্ছে। 

মোবাইল ইন্টারনেটে ধীরগতি করা হয়েছে কি না এ বিষয়ে জানতে চাইলে বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বলেন, ‘টেকনিক্যাল ফল্টের কারণে এমনটা হয়ে থাকতে পারে। আমরা কিছু করিনি।

প্রসঙ্গত, দেশে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী প্রায় সাড়ে ১১ কোটি আর ব্রন্ডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১ কোটির কিছু বেশি।

আগামীনিউজ/বুরহান