Dr. Neem
Dr. Neem Hakim

স্মার্টফোনে ভিডিও এডিটিংয়ের সেরা ৫ অ্যাপস


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১, ১১:৫২ পিএম
স্মার্টফোনে ভিডিও এডিটিংয়ের সেরা ৫ অ্যাপস

ফাইল ছবি

ঢাকাঃ স্মার্টফোনে এখন অনেকেই ভিডিও এডিট করেন। বিশেষ করে যারা ফেসবুক ও ইউটিউবের জন্য কনটেন্ট তৈরি করেন। তারা ফোনে ভিডিও ধারণ করে ফোনেই এডিট করেন।

জেনে নিন ফোনে ভিডিও এডিট করার প্রয়োজনীয় কয়েকটি অ্যাপসের খোঁজ।

কাইনমাস্টার

প্লে-স্টোরে প্রাপ্ত ভিডিও এডিটিং অ্যাপগুলির মধ্যে এর স্থান উপরের দিকেই থাকবে। এটি একটি বহুব্যবহৃত অ্যাপ্লিকেশন, যার ডাউনলোড সংখ্যা ১০০ মিলিয়ন অতিক্রম করেছে! ভিডিও এডিটিংয়ে উপযোগী আলাদা আলাদা ফিচারে সমৃদ্ধ এই অ্যাপের সাহায্যে খন্ড খন্ড ভিডিওকে নিপুণভাবে জুড়ে দেওয়া সম্ভব। এতে ব্লেন্ডিং মোড, ক্রোমা কেইং, অডিও মিক্সিংয়ের জন্য প্রয়োজনীয় বিশেষত্ব ছাড়াও ইনস্ট্যান্ট এডিট প্রিভিউ, প্রিসাইজ ভলিউম কন্ট্রোল উইদইন আ ক্লিপ, স্পিড কন্ট্রোলের মতো উন্নত ফিচার রয়েছে।

পাওয়ার ডিরেক্টর

এটি খুব সহজেই ব্যবহার করা যায়। এতে চার-কে রেজোলিউশনের ভিডিও পর্যন্ত সহজেই এডিট করা সম্ভব।

ইনশট

অত্যন্ত জনপ্রিয় এই অ্যাপ। তবে নিজের ইচ্ছা মতো খুব বেশি কিছু করা যায় না এতে। মূলত নেটমাধ্যমে ভিডিও দেওয়ার জন্য এই অ্যাপটি বেশি ব্যবহার করেন অনেকে।

অ্যাকশন ডিরেক্টর 

অ্যানড্রয়েড ফোন ব্যবহারকারীদের মধ্যে এটি খুব জনপ্রিয়। এসডি এবং এইচডি ভিডিও এতে খুব সহজেই কাটা এবং জোড়া যায়। কিন্তু ফোর-কে রেজোলিউশনের ভিডিয়ও নিয়ে কাজ করতে গেলে দাম দিয়ে অ্যাপটি সাবস্ক্রিপশন কিনতে হয়।

গোপ্রো কুইক ভিডিও এডিটর

অ্যাকশন ক্যামেরার সঙ্গে ব্যবহার করার উপযুক্ত এই অ্যাপটি। ছোট ভিডিও এডিট করতে এর জুড়ি নেই। যারা শুধু নেটমাধ্যমের জন্য ভিডিও বানাতে চান, তারা এটি ব্যবহার করতে পারেন।