Dr. Neem on Daraz
Victory Day

শুক্রবার ৮ ঘণ্টার জন্য গতি কমবে ইন্টারনেটের


আগামী নিউজ | তথ্য ও প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: মে ২৪, ২০২১, ০২:৫২ পিএম
শুক্রবার ৮ ঘণ্টার জন্য গতি কমবে ইন্টারনেটের

ঢাকাঃ আগামী ২৮মে (শুক্রবার) দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত ইন্টারনেটের গতি কম থাকতে পারে। সাবমেরিন ক্যাবলের বর্তমান ভূ-গর্ভস্থ ক্যাবল রুটের পরিবর্তে নতুন রুটে সংযোগ প্রতিস্থাপন করা হবে সেদিন।

এতে সাময়িকভাবে এই ধীরগতি সমস্যায় পড়তে পারেন গ্রাহকেরা। রোববার (২৩ মে) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

কক্সবাজার সড়ক বিভাগ ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সড়ক উন্নয়ন কাজের জন্য ‘এসইএ-এমই-ডাব্লিউই-৪’ সাবমেরিন কেবলের কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে বিচ ম্যানহোল পর্যন্ত বর্তমান ভূ-গর্ভস্থ কেবলের বিকল্প রুট হিসাবে নতুন একটি রুট স্থাপনের কাজ শেষ হয়েছে।

নতুন রুটে স্থাপিত অপটিক্যাল ফাইবার ও পাওয়ার কেবলে সঙ্গে ‘এসইএ-এমই-ডাব্লিউই-৪’ সাবমেরিন কেবলের সংযোগ দেওয়া হবে।

এছাড়া ‘এসইএ-এমই-ডাব্লিউই-৪’ সাবমেরিন কেবলের মাধ্যমে টার্মিনেটেড সার্কিটগুলো নতুন ভূ-গর্ভস্থ কেবল (বিচ ম্যানহোল থেকে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন) এ স্থানান্তর করা হবে।

দেশে এখন ইন্টারনেট ব্যান্ডউইডথের ব্যবহার হচ্ছে ২২০০ জিবিপিএস। এর মধ্যে বিএসসিসিএল এর ১৫০০ জিবিপিএস এবং বাকি ৭০০ জিবিপিএস দিচ্ছে আইটিসি এবং আইআইজি কোম্পানিগুলো।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে