Dr. Neem on Daraz
Victory Day

স্মার্টফোন ছাড়াই কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহারে উপায়


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: আগস্ট ৪, ২০২২, ১০:২৪ এএম
স্মার্টফোন ছাড়াই কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহারে উপায়

ঢাকাঃ সাধারণত হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে হলে স্মার্টফোন লাগে। স্মার্টফোনে ইন্টারনেট থাকলে কম্পিউটারেও লগইন করা যায় হোয়াটঅ্যাপ। কিন্তু ফোন ছাড়া এই মেসেজিং অ্যাপ ব্যবহারের সুযোগ নেই। এবার সেই সুযোগ আসছে। জানুন কীভাবে স্মার্টফোন ছাড়াই কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন। 

বর্তমানে একসঙ্গে চারটি ডিভাইস থেকে একই নম্বরের হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায়। তার জন্য মোবাইলের নেটওয়ার্ক অনলাইন না থাকলেও চলে। অর্থাৎ আপনার ফোনটি সুইচড অফ থাকলেও অনায়াসে ল্যাপটপ কিংবা ডেস্কটপ থেকে জনপ্রিয় অ্যাপের মাধ্যমে চ্যাটিং করতে পারবেন। 

তবে টানা ১৪ দিন আপনি মোবাইলটি ব্যবহার না করলে অন্য ডিভাইস থেকেও তা নিজে থেকে লগআউট হয়ে যাবে। এক্ষেত্রে অবশ্য কিছু সময় মেসেজ ঢুকতে খানিকটা বেশি সময় নেয়। এই সমস্যাটিও মেটানোর চেষ্টা করছে জাকারবার্গের সংস্থা। 

ফোন ছাড়াই কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন

১. হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সানটি ডাউনলোড করা না থাকলে ব্রাউজারে হোয়াটসঅ্যাপ ওয়েব (WhatsApp Web) টাইপ করুন।
২. ওয়েব লিংকে ক্লিক করলেই স্ক্রিনে ভেসে উঠবে কিউআর কোড।
৩. এবার স্মার্টফোনের হোয়াটসঅ্যাপ অন করে সেটিংস থেকে লিংক ডিভাইসে গিয়ে কিউআর কোডটি স্ক্যান করুন।
৫. স্ক্যান হয়ে একবার লগ ইন হয়ে গেলে আর আপনার স্মার্টফোনটির প্রয়োজন নেই।

যদি আপনি আইফোন থেকে অন্য ডিভাইসে হোয়াটসঅ্যাপ লিংক করে থাকেন, তাহলে কিন্তু সেই অন্য ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ চ্যাট ডিলিট করতে পারবেন না। পাশাপাশি ডেস্কটপ কিংবা ল্যাপটপে লাইভ লোকেশনও দেখা যায় না।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে