Dr. Neem on Daraz
Victory Day

একসঙ্গে ৩২ জনকে কল করা যাবে হোয়াটসঅ্যাপে


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০১:৪৫ পিএম
একসঙ্গে ৩২ জনকে কল করা যাবে হোয়াটসঅ্যাপে

ঢাকাঃ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, ব্যবসায়িক এবং অফিসের কাজের জন্যও ব্যবহার হচ্ছে এই প্ল্যাটফর্মটি। পাশাপাশি গ্রুপ চ্যাটের জন্যও অত্যন্ত জনপ্রিয় হোয়াটসঅ্যাপ।

স্কুল, কলেজের বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া কিংবা অফিসের চ্যাটের জন্য গ্রুপ। অসংখ্য গ্রুপে অ্যাড আছেন নিশ্চয়। হোয়াটসঅ্যাপ গ্রুপের জন্য নিয়ে এলো নতুন তিন সুবিধা। বড় ফাইল শেয়ার করা, এডমিনদের ক্ষমতা বৃদ্ধি এবং একসঙ্গে ৩২ জনকে কল করার সুবিধা। আগে হোয়াটসঅ্যাপে একসঙ্গে ৮ জনকে ভয়েস কল করা যেত।

এই ফিচারের নাম দেওয়া হয়েছে লার্জ ভয়েস কল। ইতিমধ্যে সব বিটা ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারছেন। এবং সাধারণ ব্যবহারকারীদের জন্যও এই ফিচার পাঠানো শুরু হবে।

লার্জ ভয়েস কলিং ফিচার ছাড়াও হোয়াটসঅ্যাপে সম্প্রতি যুক্ত হয়েছে অডিও লে আউট, স্পিকার হাইলাইট, এবং ওয়েভ ফর্ম ফিচার।

কয়েকদিন আগেই এই খবর প্রকাশ্যে এসেছে। ওয়েবেটা ইনফো এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

এছাড়াও আরও কয়েকটি নতুন ফিচার যোগ হয়েছে হোয়াটসঅ্যাপে। এর মধ্যে অন্যতম হচ্ছে মেসেজ রিয়্যাকশন ফিচার। আরেকটি গুরুত্বপূর্ণ ফিচার চালু হয়েছে হোয়াটসঅ্যাপে। ফিচারটি হচ্ছে লার্জ ফাইল শেয়ারিং। এই ফিচারের আওতায় হোয়াটসঅ্যাপে ২ জিবি পর্যন্ত ফাইল শেয়ার করা যাবে। 

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে