Dr. Neem on Daraz
Victory Day

গুগল ক্রোমে আসছে নতুন ওয়েব অ্যাপ ফিচার


আগামী নিউজ | তথ্য ও প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: মে ২, ২০২১, ০৪:০৩ পিএম
গুগল ক্রোমে আসছে নতুন ওয়েব অ্যাপ ফিচার

ঢাকাঃ স্বাধীন ডেভেলপার এবং বিভিন্ন কোম্পানির চাহিদা মেটাতে নতুন নতুন প্রগ্রেসিভ ওয়েব অ্যাপ ফিচার যোগ করছে গুগলের ক্রোম ব্রাউজার।

প্রগ্রেসিভ ওয়েব অ্যাপ বা পিডব্লিউএ ওয়েব প্রযুক্তির এমন একটি মাধ্যম যা যে কাউকে নিজস্ব মোবাইল অথবা ডেস্কটপ অ্যাপের মতো ওয়েবসাইট ব্যবহারের সুবিধা দেয়।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, গুগল তাদের নতুন প্রচেষ্টায় এমন একটি এপিআই নিয়ে কাজ করছে, যার মাধ্যমে ক্রোম প্রগ্রেসিভ ওয়েব অ্যাপ বা পিডব্লিউএকে অপারেটিং সিস্টেমের ফাইল রিড করার সুযোগ দেবে।

এর মানে এমন, যখন আপনি কোনো ইমেজ এডিটরকে ওয়েব অ্যাপ হিসেবে ইন্সটল করেন, তখন এটি নিজের সক্ষমতাকে এমনভাবে নিবন্ধ করতে পারে যাতে জেপিজি, পিএনজি ফাইলগুলো সে নিয়ন্ত্রণ করতে পারে।
গুগল জানিয়েছে, ওয়েব অ্যাপস এবং ন্যাটিভ অ্যাপসের (মোবাইলের নিজস্ব অ্যাপ) মধ্যে স্বচ্ছতা বাড়াতে এই ফিচার আনা হচ্ছে।

গুগলের সামনের আপডেটে ব্যবহারকারীর অনুমতি চাওয়া হবে যাতে পিডব্লিউএ’র নিবন্ধনের সুযোগ তিনি দিতে চান কি না।

সাধারণভাবে আপনি যখন কোনো ছবির ফাইল ডাবল ক্লিকে ওপেন করেন, তখন ওয়েব যেকোনো একটি ফরমেটে এটি ওপেন করে। ওয়েব অ্যাপ সেখানে এমন একটা সক্ষমতায় নিবন্ধন করতে পারে, যেখানে সে যেকোনো একটি ফাইল নিয়ন্ত্রণ করতে পারবে।

আগামীনিউজ/জনী

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে