Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

শেষ হল গ্লোবাল এন্টারপ্রেনারশিপ অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ২১, ২০২০, ০৯:১৪ পিএম
শেষ হল গ্লোবাল এন্টারপ্রেনারশিপ অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট

বেটার বাংলাদেশ ফাউন্ডেশন এবং বিবিএফ গ্লোবালের আয়োজনে শেষ হয়েছে 'গ্লোবাল এন্টারপ্রেনারশিপ অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট' শীর্ষক ওয়েবিনার। অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর ওপর জোর দেন। বেটার বাংলাদেশ ফাউন্ডেশন নেটওয়ার্কের মাধ্যমে নন রেসিডেন্ট বাংলাদেশিরা যেনো দেশে সহজে বিনিয়োগ করতে পারেন সে বিষয়ে সরকারের প্রয়োজনীয় উদ্যোগ নিয়েও আলোচনা হয়।

এই অনলাইন সামিটে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিআইডিএ) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের (বিবিএফ) চেয়ারম্যান অধ্যাপক মাসুদ এ খান। দেশ-বিদেশের অনেক ব্যবসায়ী এতে অংশ নেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেন, বিদেশে বসবাসকারি বাংলাদেশিরা দেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। তারা যদি দেশে সরাসরি বিনিয়োগ করতে চায় তাহলে বাণিজ্য মন্ত্রণালয় ২৪ ঘণ্টা সহায়তা করার জন্য প্রস্তুত রয়েছে।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, আমাদের আরও কর্মমুখী পরিকল্পনা গ্রহণ করা দরকার, যার মাধ্যমে সুফল নিশ্চিত করা যাবে।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিআইডিএ) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, বাংলাদেশ এখন আর তলা বিহীন ঝুড়ি নয়। উদ্যোক্তা তৈরিতে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নানা কর্মসূচির আলোকপাত করেন তিনি।

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট শামস মাহমুদ বলেন, আমরা এখন যে কোনো ধরনের শিল্প প্রতিষ্ঠা করতে সক্ষম এবং অন্যান্য প্রতিযোগী দেশগুলোর সাথে প্রতিযোগিতা করতে সক্ষম।

প্যানেলএক্সপি লিমিটেডের লিড কনসালটেন্ট আশিফ জাহান বলেন, করোনা মহামারিরর কারণে ইন্ড্রাস্ট্রি চেইনে বড় ধরনের সুযোগ তৈরি হয়েছে।

ওয়েবিনারে আরও অংশ নেন ইউএস-বাংলাদেশ গ্লোবাল চেম্বার অব কমার্সের চেয়ারম্যান আজিজ আহমদ, বিবিএফ গ্লোবাল ইউএসএর প্রধান সমন্বয়কারী রফিক খান, উপদেষ্টা সাজ্জাদ রশিদ, সমন্বয়কারী দেলোয়ার খান ও আশিফ জাহান।

আগামীনিউজ/এমজামান

 

Dr. Neem