Agaminews
Dr. Neem Hakim

হোয়াটসঅ্যাপে যুক্ত হলো নতুন চার ফিচার


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্কক প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২০, ০৩:২১ পিএম
হোয়াটসঅ্যাপে যুক্ত হলো নতুন চার ফিচার

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন চারটি ফিচার নিয়ে এসেছে। যেখানে রয়েছে মেসেজ শিডিউল থেকে অটো রিপ্লাইয়ের মত ফিচার। নতুন ফিচারগুলোর মাধ্যমে আপনি যেসব সুবিধা পাবেন-

অটো রিপ্লাই: এই ফিচারটি হোয়াটসঅ্যাপে খুব উপযোগী হবে বলে মনে করা হচ্ছে। এর সাহায্যে আপনার হোয়াটসঅ্যাপে আসা মেসেজের উত্তর স্বয়ংক্রিয়ভাবে চলে যাবে। যা ব্যবসায়ীদের জন্য উপযোগী। এই ফিচারটি ব্যবহার করতে, আপনাকে প্লে স্টোর থেকে Whatsapp Auto Reply অ্যাপটি ডাউনলোড করতে হবে। এতে আপনি অটো রিপ্লাইয়ের সুবিধা পাবেন।

মেসেজ শিডিউল: এমন অনেক সময় হয় যখন আপনাকে রাত ১২টায় কারো জন্মদিনের শুভেচ্ছা পাঠাতে হয়। তবে আপনি ওই সময় ঘুমিয়েও যেতে পারেন। তাই আপনার উচিত মেসেজটি শিডিউল করে রাখার। এর জন্য আপনাকে Whatsapp scheduler app ডাউনলোড করতে হবে।

নতুন স্টিকার: করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে হোয়াটসঅ্যাপ নতুন স্টিকার নিয়ে এসেছে। এই স্টিকার প্যাকের মধ্যে মুখে মাস্ক লাগানো স্টিকারও পাওয়া যাবে। এছাড়াও Together At Home নামে আরেকটি স্টিকার নিয়ে এসেছে। যেখানে ২১টি নতুন স্টিকার আছে।

গ্রুপ কলিং: হোয়াটসঅ্যাপ তাদের নতুন আপডেটে গ্রুপ কলিং অনেক সহজ করে দিয়েছে। এখন এক ক্লিকেই আপনি গ্রুপ মেম্বারদের কলিংয়ে যুক্ত করতে পারেন। এছাড়াও বেটা ভার্সনে ৮ জনকে কলিংয়ে যুক্ত করার সুবিধা দিচ্ছে।

আগামীনিউজ/তামিম

Dr. Neem