Dr. Neem
Dr. Neem Hakim

মারা গেছেন নির্মাতা-অভিনেতা কায়েস চৌধুরী


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ০৯:০১ এএম
মারা গেছেন নির্মাতা-অভিনেতা কায়েস চৌধুরী

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ দেশের স্বনামধন্য নির্মাতা, অভিনেতা ও নাট্যকার কায়েস চৌধুরী মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (২১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নিজ বাসভবনে তিনি মারা যান। 

বিষয়টি নিশ্চিত করে ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর সংবাদমাধ্যমকে জানান, কায়েস চৌধুরী কিডিনি রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার ডায়ালাইসিস করাতে যান তিনি। এরপর বাসায় ফিরেন। বাসায় ফিরেই মারা যান তিনি। 

তিনি বলেন, মরহুমের আত্মার শান্তি কামনা করছি এবং ডিরেক্টরস গিল্ডের পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। তিনি সবাইকে কায়েস চৌধুরীর জন্য দোয়া করতে বলেন। 

গিল্ডের পক্ষ থেকে জানানো হয়, শুক্রবার (২২ অক্টোবর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য শিল্পকলা একাডেমিতে রাখা হবে কায়েস চৌধুরীর মরদেহ। বাদ জুম্মা ধানমন্ডির তাকওয়া মসজিদে জানাজা শেষে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

দীর্ঘদিন ধরেই একজন নির্মাতা ও অভিনেতা হিসেবে কাজ করছেন কায়েস চৌধুরী। একজন নাট্যকার হিসেবেও তিনি উপহার দিয়েছেন অনেক দর্শকপ্রিয় নাটক।

প্যাকেজ নাটকের শুরুর সময় থেকেই নাট্যকার হিসেবে পরিচিতি লাভ করেন কায়েস চৌধুরী। নাট্যপরিচালক হিসেবেও আলোচনায় আসেন ওই সময় থেকেই। অভিনয় ও নাটক পরিচালনা ছাড়াও শিক্ষকতা পেশার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। বহু নাটক নির্মাণও করেছেন। তাকে দেখা গেছে ‘কৃষ্ণপক্ষ’, পদ্মাপুরাণসহ বেশ কিছু চলচ্চিত্রে।

আগামীনিউজ/বুরহান