Dr. Neem on Daraz
Victory Day

গল্পের নায়ক বাঁধন এবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৫:০২ পিএম
গল্পের নায়ক বাঁধন এবার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক

ঢাকাঃ পৃথিবী যেমন সূর্যকে ঘিরে আবর্তিত হয় তেমনই আজমেরী হক বাঁধনের সিনেমা, সিরিজগুলোও তাকে ঘিরে আবর্তিত হয়। এক কথায় গল্পের নায়ক থাকেন তিনি। কান চলচ্চিত্র উৎসবে দ্যুতি ছড়ানো ‘রেহানা মরিয়ম নূর’, ওটিটি জয় করা ‘গুটি’তে এই চিত্র দেখা গেছে। বলিউড সিনেমা ‘খুফিয়া’ও ছিল বাঁধন নির্ভর।

ফলস্বরুপ দেশের বাইরেও অভিনেত্রী হিসেবে বেশ গুরুত্বসহকারে দেখা হয় বাঁধনকে। এর প্রমাণ বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ভারতের সরকারি প্রতিষ্ঠান কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত ১৫তম এ উৎসবে আনুষ্ঠানিকভাবে জুরি সদস্য হওয়ার আমন্ত্রণ পেয়েছেন বাঁধন। সংবাদমাধ্যমকে তিনি নিজেই নিশ্চিত করেছেন বিষয়টি। 

এবারের বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আসর বসবে কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে। আগামী ২৯ ফেব্রুয়ারি পর্দা উঠবে। বিষয়টি জানিয়ে বাঁধন বলেন, “এটা আমার জন্য অনেক সম্মানের। একটু অবাক হলেও, ভীষণ সম্মানিত বোধ করছি। এমনিতে আমি আমার কাজ নিয়ে বিভিন্ন দেশের উৎসবে ভ্রমণ করেছি ‘রেহানা’, ‘খুফিয়া’ নিয়ে। ওটা একধরনের অভিজ্ঞতা। আর জুরি হওয়া আরেক অভিজ্ঞতা। এটা আমাকে সমৃদ্ধ করবে।”

তিনি আরও বলেন, “উৎসবের আলাদা একটা মজা আছে। আলাদা ভালো লাগা কাজ করে। নতুন মানুষদের সাথে যোগাযোগ হয়, নতুন সংস্কৃতি সম্পর্কে জানা যায়, এটা অনেক আনন্দের। বেঙ্গালুরু ফিল্ম ফেস্টিভ্যালটি সরকারিভাবে আয়োজন করা হয়, ওখানে আমাকে আমন্ত্রণ করা হয়েছে, এটা সম্মানের এবং ভয়েরও, কারণ অন্যের ছবি দেখে সেটা বিচার করা অনেক বড় ব্যাপার। তবে আমি আমার জায়গা থেকে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব, জুরি হিসেবে আমার দায়িত্ব পালন করার।”

উৎসবে পর্দার অক্টোপাস হবেন প্রধান জুরি সদস্যদের একজন। তার সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম। প্রতিযোগিতা বিভাগ থেকে সেরা চলচ্চিত্রগুলো বাছাই করবেন তারা। উৎসবের ১৫টি বিভাগে দেখানো হবে পঞ্চাশটির বেশি দেশের দুই শতাধিক চলচ্চিত্র।

এ বিভাগ ছাড়াও উৎসবে ভারতীয় ও কন্নড় চলচ্চিত্রের জন্য আলাদা প্রতিযোগিতা বিভাগ রাখা হয়েছে। অফিশিয়াল জুরিদের পাশাপাশি এই উৎসবে চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়া ভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।


পর্দার মুসকান জুবেরী জুরি হিসেবে অবশ্য এবারই প্রথম নন। এর আগে ব্রাসেলসে অনুষ্ঠিত ‘আই এম টুমোরো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে’এ দায়িত্ব পালন করেছেন তিনি। 

মুক্তির অপেক্ষায় বাঁধনের চলচ্চিত্র ‘এশা মার্ডার: কর্মফল’। এখানেও গল্পের নায়ক তিনি। সিনেমাটির নির্মাতা সানী সানোয়ার। বাঁধন ছাড়াও এ ছবিতে আছেন পূজা এগনেজ ক্রুজ, মিশা সওদাগর, শহিদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, শরীফ সিরাজ, নিবির আদনান নাহিদ, এজাজ আহমেদ, মাজনুন মিজান, আনিসুল হক বরুণ, সুষমা সরকার, দীপু ঈমাম।

এম/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে