Dr. Neem on Daraz
Victory Day

সর্বজনীন পেনশন স্কিমকে স্বাগত জানিয়েছেন গোপালগঞ্জের মানুষ


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ০৩:৩৭ পিএম
সর্বজনীন পেনশন স্কিমকে স্বাগত জানিয়েছেন গোপালগঞ্জের মানুষ

গোপালগঞ্জঃ আজ থেকে বহুল আলোচিত সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু হয়েছে। দেশের বিভিন্ন শ্রেণির মানুষের ভবিষ্যৎ জীবনের কথা বিবেচনা করে এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

এ উপলক্ষে গোপালগঞ্জ অংশে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। অনুষ্ঠানে গোপালগঞ্জের পুলিশ সুপার, আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার নয় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।  
এই সর্বজনীন পেনশন স্কিমে বিভিন্ন শ্রেণী পেশার ১৮ বছর থেকে ৫০ বছর বয়সী সব নাগরিক রেজিস্ট্রেশনের মাধ্যমে নির্ধারিত হারে চাঁদা পরিশোধ করে ৬০ বছর পূর্তির পর আজীবন পেনশন সুবিধা ভোগ করতে পারবেন। এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে গোপালগঞ্জের সাধারণ মানুষ।

তারা বলেন, প্রধানমন্ত্রী যে উদ্যোগ গ্রহণ করেছে তা বাংলাদেশে আর কেউ করতে পারেনি। এই পেনশন স্কিমের মাধ্যমে সমাজের খেটে খাওয়া শ্রমজীবীরা ভালো থাকতে পারবে। বয়সে বৃদ্ধ বয়সে সাচ্ছন্দে বাঁচার একটা নিশ্চয়তা পাবে।

সৈয়দ আকবর হোসেন/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে