Dr. Neem on Daraz
Victory Day

ভাইরাল হওয়া খুদে শিল্পী সুমন মারা গেছে


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ প্রকাশিত: মে ২, ২০২৩, ১২:৪৫ পিএম
ভাইরাল হওয়া খুদে শিল্পী সুমন মারা গেছে

ফাইল ছবি

সিরাজগঞ্জঃ টেবিল ও বেঞ্চে কয়েন ঠুকে গান গেয়ে দর্শকদের আনন্দ দেওয়া খুদে শিল্পী সুমন শেখ (১৬) আর নেই। গতকাল সোমবার (১ মে) দুপুরে তার মৃত্যু হয়। রাতেই রহমতগঞ্জ কবরস্থানে জানাজা নামাজ শেষে তার কবর দেওয়া হয়।

সুমন শেখ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের শালুয়াভিটা গ্রামের আল-আমিন শেখের ছেলে। স্থানীয় হাটে-বাজারে দরাজ কণ্ঠে গাওয়া তার গান সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ব্যাপক ভাইরাল হয়েছিল। 

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদুল হাসান রশিদ মোল্লা।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে সুমন অসুস্থ ছিল। রোগ নিয়েই বিভিন্ন অনুষ্ঠানে গাইত সে। গতকাল দুপুরে তার খিঁচুনি শুরু হয়। এরপর স্বজনেরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে সন্ধ্যায় স্থানীয় কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

সুমনের বাবা আল-আমিন শেখ জানান, ছোটবেলায় গাছ থেকে পড়ে মাথায় আঘাত পেয়েছিল সুমন। তখন স্থানীয়ভাবে ডাক্তার দেখানো হলেও টাকার অভাবে তার উন্নত চিকিৎসা করানো হয়নি।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, ১০ বছর বয়স থেকেই গানের নেশা শুরু হয় সুমনের। হাতই ছিল তার বাদ্যযন্ত্র। দুই হাতে দুটি কয়েন দিলে টেবিল অথবা চেয়ারে বাজিয়েই খোলা গলায় গান ধরত সে। আর মুগ্ধ হয়ে শুনত মানুষ। এভাবেই প্রতিদিন হাট-বাজারে ঘুরে ঘুরে গাইতো সে। যদিও গান নিয়ে প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা ছিল না তার। কিন্তু তার এই গান ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়ে পুরো দেশে। তাকে নিয়ে বিভিন্ন টেলিভিশন ও পত্রিকায় প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।

খোকশাবাড়ী ইউপির সদস্য সেরাজুল ইসলাম বলেন, সুমনের নেশা ছিল গান গাওয়া। হাতই ছিল তার বাদ্যযন্ত্র। দর্শকদের আনন্দ ও বিনোদন দিয়ে যে টাকা পেত, তা দিয়ে দরিদ্র বাবার সংসারে কিছুটা সহযোগিতা হতো। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে