Dr. Neem on Daraz
Victory Day

আ.লীগ ও বিএনপির সমাবেশ কোথায়, জানা যাবে বিকেলে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০৩:০৫ পিএম
আ.লীগ ও বিএনপির সমাবেশ কোথায়, জানা যাবে বিকেলে

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ আওয়ামী লীগের তিনটি অঙ্গ-সংগঠনের শান্তি সমাবেশ ও বিএনপির মহাসমাবেশ আগামীকাল (২৮ জুলাই) কোথায় হবে সে বিষয়ে বিস্তারিত জানাবেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেল ৪টায় ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলবেন তিনি।

আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠন কিংবা বিএনপি সমাবেশের অনুমতি পেয়েছে কি না জানতে যোগাযোগ করা হলে এ তথ্য জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেন, এখন পর্যন্ত কোনো দলকে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। বিকেল ৪টায় সংবাদ সম্মেলন ডাকা হয়েছে সেখানে সমাবেশের বিষয়টি জানানো হবে।

এর আগে দুপুরে ডিএমপি কমিশনার সাংবাদিকদের বলেন, পবিত্র আশুরায় নিরাপত্তা ও ভিভিআইপি মুভমেন্ট নিশ্চিত শেষে পর্যাপ্ত নিরাপত্তা ফোর্স থাকলে দুই রাজনৈতিক দলকে সমাবেশের অনুমতি দেওয়া হবে।

তিনি বলেন, আগামী ২৯ জুলাই শিয়া সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান। আশুরায় নিরাপত্তা ও ভিভিআইপি মুভমেন্ট থাকায় দুই দলকে মাঠে সমাবেশ করার পরামর্শ দেওয়া হয়েছে। 

তবে পর্যাপ্ত নিরাপত্তা সদস্যের ব্যবস্থা করতে পারলে দুই দলকে তাদের পছন্দের জায়গায় সমাবেশ করার অনুমতি দেওয়া হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন ডিএমপি কমিশনার। 

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, সমাবেশের নিরাপত্তা নিশ্চিতে রাজধানীর বিভিন্ন জায়গায় তল্লাশি করা হচ্ছে। ওয়ারেন্টভুক্ত আসামি ছাড়া কাউকে গ্রেফতার করা হচ্ছে না বলেও দাবি করেন তিনি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে