Dr. Neem on Daraz
Victory Day

গুলিস্তানে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৬


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ০৫:১১ পিএম
গুলিস্তানে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৬

ঢাকাঃ রাজধানীর গুলিস্তানে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) গুলশান বিভাগ।

গ্রেফতাররা হলেন মো. সুজন হাওলাদার (৩৬), আবুল কালাম মাঝি (৪০), শহিদ খান (২১), ইব্রাহিম মৃধা (৬৩), মো. অনিক (২৭) ও মো. লাভলু (৩৬)।

শনিবার দুপুরে সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন গোয়েন্দা (ডিবি) গুলশান বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এস এম রেজাউল হক।
এছাড়া এ অভিযানে তাদের কাছ থেকে গ্রিল কাটার বিভিন্ন সরঞ্জামাদিসহ ধারালো ছুরি ও একটি ট্রাক জব্দ করা হয়েছে।

অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এস এম রেজাউল হক বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবি গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিম জানতে পারে একটি সংঘবদ্ধ ডাকাত চক্র গুলিস্তানে ডাকাতির পরিকল্পনা করছে। পরে শুক্রবার রাতে গুলিস্তান এলাকায় অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিদের বরাতে এডিসি রেজাউল হক বলেন, ২০০৮ সাল থেকে এই চক্রটি ঢাকা মহানগরীর সীমান্তবর্তী থানা এলাকাগুলোতে থেকে এবং ঢাকা মহানগরীর ভেতরে বিভিন্ন বাসায় গ্রিল কেটে চুরি ও ডাকাতি করে জিনিসপত্র নিয়ে পালিয়ে যেতো। শুক্রবার ১১ জন একসঙ্গে ডাকাতির পরিকল্পনা করছিল। সংঘবদ্ধ চক্রের বাকি সদস্যরা গাবতলী থেকে ট্রাকে উঠে বিভিন্ন এলাকা ঘুরে সুবিধামতো বাসায় ডাকাতি করতো বলে জানায়।

রাতে নির্মাণ সামগ্রী কিংবা খাদ্যদ্রব্যের পরিবহনকারী ট্রাক থামিয়ে ড্রাইভারকে মারধর করে তারা পণ্যসহ  ওই ট্রাক ডাকাতি করতো। তাদের নামে ঢাকা মহানগরীসহ দেশের বিভিন্ন জেলায় একাধিক ডাকাতির প্রস্তুতি ও গ্রিল কেটে চুরির মামলা আছে। চক্রের অন্য সদস্যদের তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। এছাড়া গ্রেফতার আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা প্রক্রিয়াধীন বলেও জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে