Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

ওমান প্রবাসীদের জন্য ফ্রী করোনা ভ্যাকসিনের ব্যাবস্থা


আগামী নিউজ | প্রবাস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২১, ১১:১১ এএম
ওমান প্রবাসীদের জন্য ফ্রী করোনা ভ্যাকসিনের ব্যাবস্থা

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ওমানে বাড়ছে প্রবাসীদের করোনা ভ্যাকসিন গ্রহণের আগ্রহ। সম্প্রতি দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রতিবেদনে দেখা গেছে রাজধানী মাস্কাটে প্রতিদিন গড়ে ১২শ’ থেকে ১৫শ’ প্রবাসী করোনা ভ্যাকসিন গ্রহণ করছেন। মন্ত্রণালয় জানিয়েছে, “গত ১৬ই আগস্ট থেকে মাস্কাটে শুরু হয় গণ টিকাদান কার্যক্রম। এরই অংশ হিসেবে প্রবাসীদের মাঝেও গণহারে টিকাদান শুরু করে মাস্কাট প্রদেশের স্বাস্থ্যসেবা অধিদপ্তর। 

প্রথমে প্রদেশটির সেলুনে কর্মরত শ্রমিক, লন্ড্রি দোকানের শ্রমিক ও রেস্টুরেন্ট বা ক্যাফেতে কর্মরত প্রবাসী শ্রমিকদের বিনামূল্যে ভ্যাকসিন প্রদান করা হয়। মাস্কাট পৌরসভার সহযোগিতায় প্রবাসী নাগরিকদের ভ্যাকসিন গ্রহণের দিন এবং স্থান নির্দিষ্ট করে তাদের কার্ড দেওয়া হচ্ছে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

মাস্কাটে প্রবাসীদের বিনামূল্যে টিকাদান কার্যক্রম চলে মাতরাহ সাবলাহ হলরুমে, সীব মেডিকেল ফিটনেস পরীক্ষাকেন্দ্রে, আল শারাদী, আল আমেরা ওয়ালি অফিস হলরুম, কোরিয়াতের সাহেল স্বাস্থ্যকেন্দ্র এবং বৌশার ক্লাবসহ বেশ কয়েকটি স্থানে। এ ছাড়াও টিকাদান সংক্রান্ত সকল তথ্য তারাসুদ প্লাস অ্যাপে নথিভুক্ত করছে ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয়। যে সকল প্রবাসীরা অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ গ্রহণ করেছেন, তাদেরকে ৬ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নিতে অনুরোধ জানানো হয়েছে।