Dr. Neem on Daraz
Victory Day

লিবিয়া থেকে দেশে ফিরতে আগ্রহীদের আউটপাস দিচ্ছে বাংলাদেশ দূতাবাস


আগামী নিউজ | প্রবাস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ১১:৪৭ এএম
লিবিয়া থেকে দেশে ফিরতে আগ্রহীদের আউটপাস দিচ্ছে বাংলাদেশ দূতাবাস

ঢাকাঃ লিবিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা স্বেচ্ছায় দেশ ফিরতে আগ্রহী তাদের আইওএম’র সঙ্গে যোগাযোগ করে দ্রুত রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে। এ লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস থেকে পাসপোর্ট হারিয়ে বা নষ্ট হয়ে যাওয়া প্রবাসীদের অনুকূলে ট্রাভেল পারমিট (আউটপাস) ইস্যু করা হচ্ছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) লিবিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।


দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লিবিয়ার পূর্বাঞ্চলে বসবাসরত প্রবাসী বাংলাদেশি নাগরিকদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দূতাবাস থেকে ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার তাণ্ডবে মারাত্মকভাবে বিধ্বস্ত দারনা শহরে আটকে পড়া প্রবাসীদের তথ্য সংগ্রহ অব্যাহত রয়েছে। একইসঙ্গে দূতাবাসের পক্ষ থেকে তাদের উদ্ধারকারী বিভিন্ন সংস্থা ও স্থানীয় কর্তৃপক্ষের সহযোগিতায় পার্শ্ববর্তী নিরাপদ শহরে স্থানান্তরের প্রচেষ্টা চালানো হচ্ছে।

এ পরিপ্রেক্ষিতে এখনো দারনা শহরে বিপদগ্রস্ত অবস্থায় আটকে পড়া প্রবাসীদের তথ্য দ্রুত সময়ের মধ্যে দূতাবাসকে জানানোর জন্য অনুরোধ করা যাচ্ছে। এ বিষয়ে যেকোনো তথ্য জানানোর জন্য দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. রাসেল মিয়ার (মোবাইল নম্বর : +২১৮৯১৮৫৮০৮৯৮) সঙ্গে যোগাযোগ করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দুর্যোগ কবলিত দারনা শহর থেকে কিছু সংখ্যক প্রবাসীকে প্রাথমিকভাবে নিকটস্থ আল-বাইদা শহরে ইতোমধ্যে স্থানান্তর করা সম্ভব হয়েছে এবং দূতাবাস থেকে তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে প্রয়োজনীয় সহযোগিতার সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে