Dr. Neem on Daraz
Victory Day

বাহরাইনে বাংলাদেশিদের সনদ জালিয়াতি, সতর্ক করল দূতাবাস


আগামী নিউজ | প্রবাস ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ০৯:৪৬ এএম
বাহরাইনে বাংলাদেশিদের সনদ জালিয়াতি, সতর্ক করল দূতাবাস

ঢাকাঃ একটি জালিয়াত চক্র বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের সিল, প্যাড ও কর্মকর্তাদের স্বাক্ষর নকল করে ভুয়া সনদ প্রস্তুত করছে বলে জানিয়েছে বাংলাদেশ দূতাবাস। এ চক্র থেকে প্রবাসী বাংলাদে‌শিদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে দূতাবাস কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাহরাইনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দূতাবাসে সত্যায়নের লক্ষ্যে যেসব কাগজপত্র যেমন– নিকাহনামা, পাওয়ার অব অ্যাটর্নি, শিক্ষাগত যোগ্যতার সনদ ইত্যাদি নিয়ে আসা হয়, তা দূতাবাসে উপস্থাপনের আগে বাংলাদেশের যথাযথ কর্তৃপক্ষ (প্রযোজ্য ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়) কর্তৃক সত্যায়িত করতে হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে, উল্লিখিত কাগজপত্র সত্যায়নের ক্ষেত্রে বিভিন্ন ধরনের জালিয়াতির আশ্রয় নেওয়া হচ্ছে। দূতাবাসে জাল দলিল বা নকল কাগজপত্র উপস্থাপন করা ফৌজদারি অপরাধ।

এ ধরনের জালিয়াতির সঙ্গে অভিযুক্ত ব্যক্তি/চক্রের বিরুদ্ধে দূতাবাস কর্তৃক আইনগত ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে এতে বলা হয়, এ অবস্থায় দূতাবাসে সেবা নেওয়ার ক্ষেত্রে উপস্থাপিত কাগজপত্র যাচাই-বাছাইপূর্বক সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়ে উপস্থাপন করার জন্য প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ করা যাচ্ছে।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে