Dr. Neem on Daraz
Victory Day

দক্ষিণ কোরিয়াতে নতুন রাষ্ট্রদূত দেলোয়ার হোসেন  ও মেক্সিকোতে আবিদা ইসলাম 


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২, ২০২১, ০৯:৫৬ এএম
দক্ষিণ কোরিয়াতে নতুন রাষ্ট্রদূত দেলোয়ার হোসেন  ও মেক্সিকোতে আবিদা ইসলাম 

ছবি: সংগৃহীত

ঢাকাঃকোরিয়াতে দেলোয়ার হোসেন এবং মেক্সিকোতে আবিদা ইসলামকে নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার ।

বৃহস্পতিবার  (১জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতেএ তথ্য জানানো হয়েছে ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৫ তম ব্যাচের পররাষ্ট্র ক্যাডারের কর্মকর্তা  বর্তমানে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত হিসেবে কর্মরত রয়েছেন আবিদা ইসলাম। তিনি মেক্সিকোতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে একইসঙ্গে কোস্টারিকা,ইকুয়েডর,গুয়েতেমালা ও হন্ডুরাসে দেশের স্বার্থ সংরক্ষণ করবেন। আবিদা ইসলাম। আবিদা ইসলাম এর আগে লন্ডন, কলম্বো,ব্রাসেলস ও কলকাতায় বিভিন্ন পদে কর্মরত ছিলেন ।

এদিকে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত হিসেবে নিযুক্তি পেয়েছেন মোঃ দেলোয়ার হোসেন ।১৭ তম ব্যাচের পররাষ্ট্র ক্যাডারের কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন বর্তমানে মিয়ানমার অনুবিভাগের মহাপরিচালক হিসেবে কর্মরত আছেন। তিনি প্যারিস, ত্রিপোলি, থিম্পু ও বেইজিংয়ে বিভিন্ন পদে কর্মরত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ করা দেলোয়ার হোসেন একজন প্রকৌশলী। তিনি প্যারিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন থেকে আন্তর্জাতিক সর্ম্পকের ওপরে ডিপ্লোমা করেছেন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে