Dr. Neem on Daraz
Victory Day

সাংবাদিকদের ওপর হামলা : যুবদলের ৩ নেতা বহিষ্কার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১, ২০২৩, ০৪:০৭ পিএম
সাংবাদিকদের ওপর হামলা : যুবদলের ৩ নেতা বহিষ্কার

ঢাকাঃ ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত ইফতারে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় যুবদলের তিন নেতাকে বহিষ্কার করেছে সংগঠনটি। শনিবার (১ এপ্রিল) দুপুরে যুবদলের দায়িত্বপ্রাপ্ত দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কার করা হয়।

কামরুজ্জামান দুলাল জানান, সংগঠন বিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকা ও বিশৃঙ্খলা সৃষ্টির কারণে যুবদল পল্লবী থানার ৬নং ওয়ার্ড শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, রূপনগর থানা শাখার যুগ্ম সম্পাদক মো. আসিফ এবং পল্লবী থানা যুবদলের সাবেক সহ সভাপতি জুয়েল খানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও বলেন, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন ইতোমধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করেছেন।

এছাড়াও যুবদলের আরও চারজনকে শোকজ করা হয়েছে। এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাতদিনের মধ্যে তদন্ত করে যুবদলের সহসভাপতি নুরুল ইসলাম নয়নকে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকদের কাছে তদন্ত রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার রাজধানী ঢাকার পল্লবীতে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে সংবাদ সংগ্রহের জন্য যাওয়া কয়েকজন সাংবাদিকের ওপর হামলা হয়। এতে বেশ কয়েকজন সাংবাদিক আহত হন।

ঘটনার ভিডিও ফুটেজে দেখা গেছে পল্লবী থানার ৬নং ওয়ার্ড যুবদলের যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন, পল্লবী থানা যুবদলের পিয়াস, পল্লবী থানা যুবদলের সাবেক সভাপতি রজিব হোসেন পিন্টু, রূপনগর থানা যুবদলের যুগ্ম সম্পাদক মো. আসিফ, পল্লবী থানা যুবদলের যুগ্ম সম্পাদক মো. মাসুদ এবং পল্লবী থানা ২ নং ওয়ার্ড যুবদলের মো. মনির, পল্লবী থানা যুবদলের সাবেক সহ সভাপতি জুয়েল খান, পল্লবী থানা ৩ নম্বর ওয়ার্ডের যুবদল নেতা খলিল, পল্লবী থানা ৫ নম্বর ওয়ার্ডের যুবদল নেতা শাহিন গাজী, রূপনগর থানা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, পল্লবী থানা ৬ নম্বর ওয়ার্ড যুবদলের নেতা মহুরি বাবু, রূপনগর থানা যুবদল নেতা হাদিউল ইসলাম রাজীব, পল্লবী থানা দুই নাম্বার ওয়ার্ড যুবদল নেতা মিলনসহ বেশ কয়েকজন সাংবাদিকদের ওপর হামলা চালায়।

যদিও তাৎক্ষণিক এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দলের নেতাকর্মীদের সমালোচনা করে বলেন, ‘মনে হয় না তারা (নেতাকর্মীরা) দলকে ভালোবাসে। তারা অতিথিদের (সাংবাদিক) সম্মান রক্ষা করতে জানে না।’

হামলায় আহত হয়েছেন- এনটিভির বিশেষ প্রতিনিধি ইমরুল আহসান জনি, চ্যানেল আইয়ের প্রতিবেদক আখতার হাবিব। এ ছাড়াও কয়েকজন ক্যামেরাপারসন আহত হয়েছেন। দুটি টেলিভিশনের ক্যামেরাও ক্ষতিগ্রস্ত হয়েছে। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে