Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দেওয়া হবে: গয়েশ্বর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২, ০৪:০৯ পিএম
ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দেওয়া হবে: গয়েশ্বর

ঢাকাঃ আগামী নির্বাচনের আগেই ইভিএম বাক্স বঙ্গোপসাগরে ফেলে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার (২২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জিয়া নাগরিক ফোরামের (জিনাফ) ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সভাটির আয়োজন করা হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, নারায়ণগঞ্জের নির্বাচন সুষ্ঠু হয়েছে- এমন কথায় পশু-পাখিরাও বিব্রতবোধ করে। আপনারা তা নিয়ে কেন কথা বলেন না? আগামী নির্বাচনের আগে ইভিএম মেশিন বঙ্গোপসাগরে ফেলে দেওয়া হবে। যার যার ভোট তারা দিবে। ব্যালটে ভোট দিবে। তাতে বিএনপি জিতলে জিতবে কিংবা হারবে। কিন্তু সে হারে লজ্জা নেই বরং ভোট চুরি করায় লজ্জা আছে। সরকারকে একটা কথাই বলবো, যেভাবেই থাকেন সবার সাথে মিশে থাকতে পদত্যাগ করে সুষ্ঠু নির্বাচন দিন। তাহলে জনমনে থাকতে পারবেন। সরকারের পতন অনিবার্য।

সরকারের উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘বিএনপির রাস্তায় নামার মুরোদ নেই, তারপরও ১৪৪ ধারা দেন কেন? এখন আবার ঘরে বসে বিধি নিষেধ দিয়েছে। পৃথিবীতে কোনো দেশে রিজার্ভ চুরির উদাহরণ নেই। একমাত্র বাংলাদেশে এ ঘটনা ঘটেছে। এই চুরিতে সরকার জড়িত না থাকলে, কেন তারা জড়িতদের খুঁজে বের করে না? কেননা এর সঙ্গে তারাও জড়িত।

তিনি বলেন, এত লোক ধরা হয়, কিন্তু সাগর-রুনির খুনিদের ধরা হয় না। এর মানে সরকার তাদের চিনে। তাই আইনশৃঙ্খলা বাহিনী ইচ্ছা করেই তাদের ধরে না।

গয়েশ্বর বলেন, সরকার ভেজাল মাল (নেতা) বিদেশ চালানের চেষ্টা করছে, কিন্তু সেগুলো ফেরত আসছে। সেগুলোকে দেখি সরকার আবার পুরস্কার দিতে চাচ্ছে, এই হলো অবস্থা।

লায়ন মিয়া মোহা. আনোয়ারের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ মহানগর আহবায়ক আব্দুস সালাম, সহ-সাংগঠনিক এড.আব্দুল সালাম আজাদ, জিয়া নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক কে এ জামান প্রমুখ।

আগামীনিউজ/বুরহান