Dr. Neem
Dr. Neem Hakim

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে যুবদলের বিক্ষোভ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১, ১১:২৬ এএম
খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে যুবদলের বিক্ষোভ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশ প্রেরণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করছে জাতীয়তাবাদী যুবদল।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে কোরআন তেলাওয়াতের মাধ্যমে বিক্ষোভ সমাবেশের মূল কার্যক্রম শুরু হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য রাখবেন।

সকাল সাড়ে ৯টা থেকে যুবদল কর্মীরা ছোট ছোট মিছিল সহকারে প্রেসক্লাবের সামনে জড়ো হয়েছে। তারা খালেদা জিয়ার মুক্তি চাই বলে স্লোগান দিচ্ছেন। সকাল ১০টা নাগাদ শতাধিক নেতাকর্মী প্রেসক্লাবের সামনের সড়ক দখলে নিয়েছেন।

যুবদল সভাপতি সাইফুল ইসলাম নীরবের সভাপতিত্বে  সমাবেশে উপস্থিত হয়েছেন যুবদলের সিনিয়র সহ সভাপতি মোরতাজুল করিম বাদরু, সহ সভাপতি আব্দুল খালেক, সাইফুল ইসলাম ফিরোজ, সিনিয়র যুগ্ম-সম্পাদক নুরুল ইসলাম নয়ন, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শফিকুল ইসলাম মিল্টন, সদস্য সচিব মোস্তফা জগলুল পাশা পাপেল, দক্ষিণের আহ্বায়ক গোলাম মাওলা শাহিন, সদস্য সচিব এনামুল হক এনাম, উত্তরের সাবেক সভাপতি এসএম জাহাঙ্গীর, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন হাসান প্রমুখ।

যুবদলের সমাবেশকে কেন্দ্র করে প্রেস ক্লাবের সামনে যান চলাচল বিলম্বিত হচ্ছে। সমাবেশকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

বুধবার (২৪ নভেম্বর) নয়াপল্টনের দলীয় কার্যালয়ে বিএনপির যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৮ দিনের কর্মসূচি ঘোষণা করেন। তারই অংশ হিসেবে প্রথম দিন যুবদলের এই বিক্ষোভ কর্মসূচি শুরু হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (২৬ নভেম্বর) খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় সারা দেশে মসজিদে মসজিদে দোয়া মাহফিল ও ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা সভা এবং ৩০ নভেম্বর বিভাগীয় সদরে সমাবেশ করবে বিএনপি।

এছাড়া ২৮ নভেম্বর স্বেচ্ছাসেবক দল, ১ সেপ্টেম্বর ছাত্র দল এবং ৩ নভেম্বর কৃষক দল ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশ, ২ নভেম্বর মুক্তিযোদ্ধা দল মানববন্ধন এবং ৪ নভেম্বর মহিলা মৌন মিছিল করবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ১৩ নভেম্বর থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। দলীয় মহাসচিব বলেছেন, তিনি গুরুতর অসুস্থ। তার উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে বিদেশের যেকোনো অ্যাডভান্স ট্রিটমেন্ট সেন্টারে নেওয়া দরকার। কিন্তু যাওয়ার সরকারি অনুমতি না পাওয়ায় গত এক সপ্তাহেরও বেশি সময় বিভিন্ন কর্মসূচি পালন করছে দলটি।  
 

আগামীনিউজ/বুরহান