Dr. Neem on Daraz
Victory Day

সোহরাওয়ার্দী উদ্যানেও সমাবেশের অনুমতি পায়নি জামায়াত


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৩, ২০২৩, ০৭:২৪ পিএম
সোহরাওয়ার্দী উদ্যানেও সমাবেশের অনুমতি পায়নি জামায়াত

ঢাকাঃ আগামীকাল শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জামায়াতে ইসলামীর ডাকা সমাবেশ কর্মসূচিতে অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকেলে ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

গত ১ আগস্ট বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে সমাবেশের ঘোষণা দিয়েছিল জামায়াতে ইসলামী। ডিএমপির পক্ষ থেকে এর জন্য অনুমতি দেওয়া হয়নি। এরপর শুক্রবার (৪ আগস্ট) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের সিদ্ধান্ত নেয় দলটি। সেখানে দুপুর ২টা ৩০ মিনিটে সমাবেশ করার ব্যাপারে পুলিশের সহযোগিতা চেয়ে আবেদন করে তারা। কিন্তু পুলিশ সে আবেদন গ্রহণ করেনি।

এ প্রসঙ্গে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, জামায়াতে ইসলামীকে কাল (শুক্রবার) সমাবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে না।

এদিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ জামায়াত। সমাবেশ সফল করতে দুই মহানগরীর নেতাকর্মীরা দফায় দফায় বৈঠক করেছেন। জনসাধারণের অংশগ্রহণ বাড়াতে বিতরণ করা হয়েছে কয়েক লাখ প্রচারপত্র। গঠন করা হয়েছে সমাবেশ বাস্তবায়নের উপ-কমিটি, সমন্বয় কমিটি ও অন্যান্য প্রয়োজনীয় কমিটি।

তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, আলেম ওলামা ও জামায়াতের আমীরের মুক্তি এবং সরকারের পদত্যাগের তিন দফা দাবিতে এ সমাবেশ কর্মসূচির ঘোষণা দেয় জামায়াত।

 

 

এমআইসি 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে