Dr. Neem on Daraz
Victory Day

চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে আ.লীগের প্রার্থী নোমান


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ০১:৫৩ পিএম
চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে আ.লীগের প্রার্থী নোমান

চট্টগ্রামঃ মহানগর ও বোয়ালখালী উপজেলার কিছু অংশ নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদকে নৌকার প্রার্থী করা হয়েছে।

শনিবার (২৫ মার্চ) আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন। সভার সভাপতিত্ব করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম-৮ আসনে ২০০৮ সাল থেকে পরপর তিন দফায় এমপি নির্বাচিত হন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক দল জাসদ নেতা মঈনউদ্দিন খান বাদল।

২০১৯ সালের ৭ নভেম্বর তিনি মারা গেলে চলতি মেয়াদে প্রথম দফায় আসনটি শূন্য হয়। ২০২০ সালের ১৩ জানুয়ারি উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ। গত ৫ ফেব্রুয়ারি মোছলেমের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

আগামী ২৭ এপ্রিল এই আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ মার্চ। মনোনয়নপত্র বাছাই হবে ২৯ মার্চ। মনোনয়নপত্র প্রত্যাহার ৫ এপ্রিল। প্রতীক বরাদ্দ করা হবে ৬ এপ্রিল।

আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর থেকে চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ শুরু হয় গত ২০ মার্চ। ২২ মার্চ শেষদিন পর্যন্ত ২৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। তাদের মধ্যে নোমান আল মাহমুদকে দলের প্রার্থী হিসেবে মনোনীত করে আওয়ামী লীগ।

বোয়ালখালী পৌরসভা, আট ইউনিয়ন ও নগরের পাঁচটি ওয়ার্ড নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ সংসদীয় আসন। ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৬৩ হাজার ৫৪৩ জন। মহিলা ভোটার দুই লাখ ৫৪ হাজার ১০৯ জন। ভোটকেন্দ্র ১৯০টি, ভোটকক্ষ ১৪১৪টি। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে