Dr. Neem on Daraz
Victory Day

সারাদেশে পদযাত্রা ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা গণতন্ত্র মঞ্চের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৩:৩৫ পিএম
সারাদেশে পদযাত্রা ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা গণতন্ত্র মঞ্চের

ঢাকাঃ আগামী ১১ ফেব্রুয়ারি (শনিবার) ঢাকাসহ সারাদেশে পদযাত্রা ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা করেছে গণতন্ত্র মঞ্চ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সম্পাদক সাইফুল হক এ কর্মসূচি ঘোষণা করেন। সমাবেশ শেষে প্রেস ক্লাব থেকে পুরানা পল্টন মোড় পর্যন্ত মিছিল করেন জোটের নেতারা।

সাইফুল হক বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবি, বর্তমান সরকারের পদত্যাগ দাবি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রত্যাহারের দাবিতে গণতন্ত্র মঞ্চ সারাদেশে ১১ ফেব্রুয়ারি পদযাত্রা ও গণসংযোগ কর্মসূচি পালন করবে। ওইদিন মিরপুর ১২ নম্বরে গণতন্ত্র মঞ্চ গণসংযোগ কার্যক্রম করে পরে একই দিন ফার্মগেট, শাহবাগ, পল্টন হয়ে মতিঝিল পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করবে। 

তিনি বলেন, অতি অল্প সময়ের মধ্যে বিএনপিসহ সমমনা বিরোধী রাজনৈতিক দলগুলো এক দফা দাবিতে যৌথ ঘোষণার মধ্য দিয়ে যুগপৎ আন্দোলন কর্মসূচিতে রাজপথে নামবে। সরকার যদি সোজা পথে না হাঁটে সেক্ষেত্রে গণজাগরণ জোরদার করে গণঅভ্যুত্থান সৃষ্টির মাধ্যমে এই সরকারকে গলায় গামছা পেঁচিয়ে বিদায় করা হবে। কারণ এই সরকারের নৈতিক কোনো ভিত্তি নেই ক্ষমতায় থাকার। তাই আগামী কয়েক মাসের মধ্যেই এই সরকারকে বিদায় নিতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, ভাসানী অনুযায়ী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু, জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন স্বপন। এছাড়া বক্তব্য না রাখলেও সমাবেশ উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে